জিডি ফরম PDF । থানায় সাধারণ ডায়েরি করার নিয়ম ২০২২

জিডি বা এজাহারভূক্তকরণের জন্য নির্ধারিত ফরম বা ফরমেটে আবেদন করতে হবে। মুখে বা মৌখিক কোন অভিযোগ পুলিশ আমলে নিবে না

0
SHARES
2.9k
VIEWS

জিডি করার আবেদনপত্র নমুনা – পুলিশের কাছে দরখাস্ত লেখার নিয়ম – থানায় সাধারণ ডায়েরি করার নিয়ম ২০২২

GD application format in Bangla – If you lost something in the roads or an unknown place just write a application to the police station to entry GD for it. You can download GD form here. we have attached a General Diary Form format to fill up it and submit to police station.

আপনি জিডি করার আবেদন হাতে লিখতে পারেন একটি সাদা কাগজে অথবা আপনি কম্পিউটার টাইপ করে লিখে নিতে পারেন। নিচের ছবিতে দেওয়া ফরম্যাট অথবা উপরের দেওয়া লিংক হতে জিডি ফরম ডাউনলোড করে আপনি সেটি পূরণ করে পুলিশ স্টেশনে জমা দিতে পারেন।

জিডি লেখার সময় লক্ষ্যনীয়-জিডি লেখার সময় বেশি কথা ইনিয়ে বিনিয়ে লেখার দরকার নেই। আপনি শুধুমাত্র প্রয়োজনীয় বাক্যগুলোই ব্যবহার করবেন। অপ্রয়োজনীয় বা মিথ্যা তথ্য কোন ভাবেই যেন অন্তর্ভূক্ত না হয় সেটিকে খেয়াল রাখবেন। নাম, ঠিকানা, পিতা মাতার নাম মোবাইল নম্বর ইত্যাদি তথ্য দিয়েছেন কিনা নিশ্চিত হয়ে নিবেন।

তবে এক পাতায় সব কথা লিখে দিতে হবে এমনটি নয়, যদি আপনার অতিরিক্ত কাগজ প্রয়োজন হয় তবে আপনি তা ব্যবহার করতে পারেন। যদি নির্ধারিত ফরম ব্যবহার করেন তবুও আপনি লুজ পেপার বা অতিরিক্ত কাগজ যুক্ত করে তথ্য স্বয়ংসম্পূর্ণ করবেন বটে।

GD application format in bangla / সাধারণ ডায়েরি নমুনাপত্র

থানায় জিডি করার ফরমেট অথবা সাধারণ ডায়েরি ফরমেট অথবা হারানো জিডি ফরম অথবা  হুমকির জিডি অথবা হুমকির জিডি করার নিয়ম একই। একই ফরমেট শুধুমাত্র তথ্যগুলো ভিন্ন হবে।

gd application format in bangla

Caption: Compelete GD Format to write application to Police station / General Diary Application Format

Important Application format or Forms about police

মৌখিকভাবে কোন অভিযোগ পুলিশে করা যাবে না?

মৌখিক অভিযোগ টু পুলিশ –আপনি জমি-জমা সংক্রান্ত নানা ধরণের সমস্যার জন্য পুলিশের কাছে দারস্থ হতে হয় কিন্তু লিখিত অভিযোগ ছাড়া মৌখিক কোন অভিযোগ পুলিশের কাছে গ্রহণযোগ্য বা আমলযোগ্য নয়। তাই আপনাকে পুলিশের কাছে কোন অভিযোগ করতে হলে, অবশ্যই একটি সাদা কাগজে হাতে লেখা অথবা কম্পিউটারে কম্পোজ করে অভিযোগ জমা দিতে হবে।

অভিযোগ বা জিডি কি প্রত্যাহার করা যায়?

হ্যাঁ – যথাযোগ্য কারণ দেখিয়ে আপনি আপনার করা কোন অভিযোগ বা জিডি প্রত্যাহার করতে পারবেন। তবে উপযুক্ত কারণ না দেখে ইচ্ছে হলেই আপনি কোন অভিযোগ প্রত্যাহার করতে পারবেন না। মিথ্যা অভিযোগ দায়ের করে থাকলে আপনিও শাস্তির আওতায় আসবেন।

যে কোন সমস্যায় জেলা পুলিশ সুপারের কাছে দরখাস্ত লেখার জন্য একই ফরম্যাটে লিখবেন। তবে, Addressing করার ক্ষেত্রে বরাবর, পুলিশ সুপার, টাঙ্গাইল (জেলার নাম) লিখবেন।

admin

admin

আলামিন মিয়া, একজন ব্লগার, ডিজিটাল মার্কেটার, সার্চ ইঞ্জিন অপটিমাইজার। ব্লগিংকরছি প্রায় ৭ বছর যাবৎ। বিভিন্ন অনলাইন সেবা হাতের কাছে পেতে নির্দেশনা ও পদ্ধতি গুলো ব্যাখ্যা করা হয় যা আপনি খুব সহজেই এই ওয়েবসাইট হতে পেতে পারেন। যদি অতিরিক্ত কোন তথ্য প্রয়োজন হয় বা পরামর্শ থাকে তবে মেইল করুন admin@tricksboss.com

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ADVERTISEMENT
  • Trending
  • Comments
  • Latest

সর্বশেষ প্রকাশিত