দৌড়ানোর সঠিক নিয়ম ২০২৩ । প্রতিদিন কতটুকু দৌড়ানো উচিত?

সবচেয়ে উত্তম ব্যায়াম হচ্ছে দৌড়ানো – তাই সময় সুযোগ পেলে দৌড়ের উপর থাকতে চেষ্টা করুন – দৌড়ানোর সঠিক নিয়ম ২০২৩

প্রতিদিনই কি দৌড়ানো উচিৎ? – আপনি যদি কিছু ধরণের অগ্রগতি খোঁজার জন্য যথেষ্ট দৌড়ানোর বিষয়ে চিন্তা করেন তবে আপনাকে প্রতি সপ্তাহে কমপক্ষে তিনবার দৌড়াতে হবে। অন্য দিনগুলিতে আপনি সাঁতার কাটতে পারেন, যোগব্যায়াম করতে পারেন, ওজন তুলতে পারেন, যাই হোক না কেন আপনাকে নিয়মিত ফিজিক্যাল এক্সারসাইজ করতে হবে। 

দিনে কয়বার দৌড়ানো উচিৎ? আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশনের মতে, দিনে ২/৩ বার ১০ থেকে ১৫ মিনিট দৌড়ালে, প্রতিবারেই মিলবে একটানা আধা ঘণ্টা দৌড়ানোর সমান উপকার। দৌড়ানোর সময় কত ক্যালরি ঝরবে তা প্রধানত দৌড়ের গতির উপর নির্ভরশীল। ঢালের বিপরীতে দৌড়ালে মাংসপেশিতে চাপ পড়ে বেশি ফলে ক্যালরিও খরচ হয় বেশি। দৌড়াতে দৌড়াতে অবশ্যই ঘামতে হবে।

দৌড়ালে কি মাসল বাড়ে? হ্যাঁ, দৌড়ানো আপনার পায়ের পেশী তৈরির জন্য ভাল। আপনার দৌড়ানোর প্রশিক্ষণ চলাকালীন আপনি আপনার নিতম্ব থেকে নীচের পেশীগুলির উপর সবচেয়ে বেশি চাপ দেবেন, আপনার গ্লুটস, উরু, বাছুরের পেশী ইত্যাদি সহ প্রতিটি ব্যায়াম সেশনের পরে, আপনি তাদের উপর যে স্ট্রেন রেখেছেন তা আপনার শরীরকে আরও পেশী তৈরি করতে ট্রিগার করবে।

সকালে দৌড়ানোর পর কি খাওয়া উচিত । রোজ সকালে দৌড়ানোর উপকারিতা

দৌড় মাসল গঠনে খুব বেশি কাজ করে থাকে। শরীরে সমস্ত অঙ্গের নড়াচড়ায় শরীর খুব বেশি ভাল থাকে।

দৌড়ানোর সঠিক নিয়ম ২০২৩ । প্রতিদিন কতটুকু দৌড়ানো উচিত?

Caption: Running is good exercise

সকাল বিকাল দৌড়ানোর নিয়ম ২০২৩ । প্রতিদিন দৌড়ানো অনেক ভাল এবং স্বাস্থ্যকর হতে পারে

  • শারীরিক স্বাস্থ্য: দৌড়ানো শারীরিক সক্রিয়তা, হৃদয়ের স্বাস্থ্য উন্নত করতে সাহায্য করতে পারে এবং ওজন মেনে রাখতে সাহায্য করতে পারে।
  • মানসিক স্বাস্থ্য: দৌড়ানো মানসিক স্বাস্থ্য উন্নত করতে সাহায্য করতে পারে, কারণ এটি অতিরিক্ত স্ট্রেস এবং মনোবিকারের প্রতি একটি কার্যকর প্রতিষ্ঠান হতে পারে।
  • শ্বাসযন্ত্রের সামগ্রিক শক্তি: দৌড়ানো শ্বাসযন্ত্রের কাজ করার মাধ্যমে আপনি আপনার শরীরের মাস্কুলার শক্তি এবং শক্তি বাড়াতে পারেন।
  • আত্ম-আত্মীয়তা: দৌড়ানো একটি ব্যক্তিগত কাজ যা আপনার আত্ম-আত্মীয়তা উন্নত করতে সাহায্য করতে পারে। এটি আপনার আত্ম-সমর্থন এবং আত্ম-নির্ভরণ বাড়াতে সাহায্য করতে পারে।

খাওয়ার পরই কি দৌড়ানো যাবে?

না। সকালে খালি পেটে দৌড়ালে বেশি উপকার পাওয়া যায়। খাওয়ার পরে দৌড়ানোর জন্য আপনার অপেক্ষা করা উচিত। কতক্ষণ পর দৌড় শুরু করবেন তা নির্ভর করে আপনি কি খেয়েছেন তার উপর।  একটি বড় খাবারের ৩-৪ ঘন্টার একটি বিরতির পর দৌড়াতে হবে। এছাড়া ছোট খাবারের ২-৩ ঘন্টা পরে এবং হালকা খাবারে কমপক্ষে ৩০ মিনিট এর দৌড়ানো শুরু করা উচিৎ।  খাওয়ার পর দৌড়ের উপযুক্ত আদর্শ সময় হিসেবে ১-২ ঘন্টা অপেক্ষা করুন৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *