Saudi Arabia visa check online Bangladesh । সৌদি আরব ভিসা চেক করার নিয়ম ২০২২

enjaz.com visa check 2022-ভিসা আসল না নকল তা যাচাই করতে enjaz visa check লিখে গুগল করুন- Enjaz visa checking by passport number

Saudi Arabia visa check online Bangladesh-ইন্টারনেটের বদৌলতে সব দেশের ভিসাই এখন অনলাইনে চেক করা যায়। যেহেতু ভিসা অনলাইনে চেক করা যায় তাই ভুয়া ভিসা দিয়ে এখন প্রতারণার হার কিছুটা হলেও কমে গেছে। আপনিও ভিসাটি পাওয়ার পর আপনার হাতের মোবাইল দিয়েই ভিসাটি চেক করে নিন।

ভিসার মূলত কি কি চেক করে দেখতে হবে? অনলাইনে ভিসা চেক করার সময় প্রথমে Sponsor বা কোম্পানীর নাম নাম দেখবেন এবং ভিসার মেয়াদ কতদিন তার হার্ড কপির সাথে মিলিয়ে দেখবেন। দালাল বা এজেন্টের কথার সাথে অনলাইন তথ্যের মিল রয়েছে কিনা তা যাচাই করবেন। কোন ধরণের ভিসা পেয়েছেন এবং কাজের ধরণ কি তার কিন্তু আপনি খুব সতর্কতার সাথে যাচাই করে দেখবেন।

Saudi Arabia visa check online Bangladesh । সৌদি আরব ভিসা চেক করার নিয়ম ২০২২

Saudi Arabia visa check online Bangladesh । সৌদি আরব ভিসা চেক করার নিয়ম ২০২২

https://visa.mofa.gov.sa/Home/Index

এখন কথা আসতে পারে যে, সৌদি আরবের ভাষা তো আপনি জানেন না তাহলে কিভাবে চেক করবেন বা তথ্য যাচাই করবেন। এখন গুগল মামার সাহায্য এই লিংকে গিয়ে গুগল ট্রান্সলেটর ব্যবহার করে খুব সহজেই আপনি আরবি ভাষা বাংলায় বা ইংরেজীতে অনুবাদ করে দেখে নিতে পারেন বা বুঝার চেষ্টা করতে পারেন।

সৌদি আরবের ভিসা চেক করার উপায় ২০২২

  • ভিসা চেক করতে প্রথমেই visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData এই লিংকে ভিজিট করুন।
  • আপনার Passport Number দিন Nationality এবং Visa Issuing Authority- Dhaka সিলেক্ট করুন। তারপর Image বা ক্যাপচা Code লিখে সার্চ করুন।
  • আপনার ছবি সহ ভিসার সকল তথ্য দেখতে পাবেন।
  • সৌদি আরব ভিসা চেক করার পুরাতন সাইট enjazit.gov.sa পরিবর্তন করে নতুন সাইট visa.mofa.gov.sa এ নেয়া হয়েছে। তাই অনেকে বুঝেতে পারছেন না।

MOFA Saudi visa check তারপর একদম উপরের বাম পাশের মেনু থেকে ইংরেজি ভাষার জন্য E তে সিলেক্ট করুন । তাছাড়া সরাসরি visa.mofa.gov.sa ওয়েবসাইট থেকে ভিসা চেক করার লিংক পাওয়া যাবে।  ভিসা চেক করার জন্য প্রথমে আপনার পাসপোর্ট নাম্বার লিখুন। Visa Type হিসেবে Work বা অন্য যে ক্যাটাগরি হয় তা সিলেক্ট করুন। আপনার জাতীয়তা Current Nationality যেহেতু বাংলাদেশ, এটা সিলেক্ট করুন। Visa Issuing Authority যেহেতু Saudi Mission in Dhaka হবে তাই এখানে, Dhaka সিলেক্ট করুন। তারপর Image Code টি সঠিকভাবে লিখে Search করুন। ব্যাস তথ্য পেয়ে যাবেন। CTRL P ক্লিক করে প্রিন্ট করে নিতে পারেন।

কিভাবে বুঝবেন ভিসাটি বৈধ?

প্রথমত Sponsor name এ কোন কোম্পানি নাম থাকবে। অন্যদিকে আপনার নামে যদি ভিসা ইস্যু হয়ে না থাকে তবে কোন তথ্যই দেখাবে না। এখন আসুন Sponsor নেইম তো আরবীতে থাকবে, তাহলে কোম্পানি নাম কিভাবে দেখবো? আপনি খুব সহজেই গুগল ট্রান্সলেটর ব্যবহার করে ইংরেজী বা বাংলা ভাষায় লেখাটি দেখতে পারেন। যেমন ধরেন, شركة تأييد الرؤية للتشغيل والصيانة شركة شخص واحد কোম্পানি নামটি আমরা গুগল ট্রান্সলেটরে দেখবো।

পাসপোর্ট নম্বর দিয়ে সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম ২০২২

admin

আলামিন মিয়া, একজন ব্লগার, ডিজিটাল মার্কেটার, সার্চ ইঞ্জিন অপটিমাইজার। ব্লগিংকরছি প্রায় ৭ বছর যাবৎ। বিভিন্ন অনলাইন সেবা হাতের কাছে পেতে নির্দেশনা ও পদ্ধতি গুলো ব্যাখ্যা করা হয় যা আপনি খুব সহজেই এই ওয়েবসাইট হতে পেতে পারেন। যদি অতিরিক্ত কোন তথ্য প্রয়োজন হয় বা পরামর্শ থাকে তবে মেইল করুন admin@tricksboss.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *