রূপালী ব্যাংক মিলিওনিয়ার স্কিম ২০২৩ । ছোট ডিপিএস করে লাখপতি হওয়া যাবে কি?

রূপালি ব্যাংক ১০ লক্ষ টাকা অর্থাৎ মিলিওনিয়ার হওয়ার জন্য ডিপিএস কার্যক্রম চালু করেছে – Rupali Millionaire Deposit Scheme 2023

মিলিওনিয়ার স্কিম কি?– রূপালী মিলিয়নেয়ার ডিপোজিট স্কিম হল একটি মাসিক কিস্তি ভিত্তিক ডিপোজিট স্কিম। স্কিমটি নমনীয় কিস্তির পরিমাণ এবং মেয়াদ সহ পরিপক্কতার উপর সর্বনিম্ন 10 লক্ষ টাকা (করের আগে) গ্যারান্টি দেয়। এই স্কিমের একটি অত্যন্ত আকর্ষণীয় উচ্চ সুদের হার এবং মাসের যে কোনও দিনে কিস্তি জমা দেওয়ার নমনীয়তা রয়েছে৷ এমনকি যদি কোনো গ্রাহক পরপর 02 (দুই) কিস্তি জমা দিতে ব্যর্থ হন, তবুও তিনি তৃতীয় মাসে খুব অল্প জরিমানা সহ স্কিমটি চালিয়ে যেতে পারেন। এই অ্যাকাউন্টটি যৌথ নামে এবং নাবালকের পক্ষে খোলা যেতে পারে যেখানে পিতা/মাতা আইনী অভিভাবক নাবালকের 18 বছর না হওয়া পর্যন্ত অ্যাকাউন্টটি পরিচালনা করবেন।

সুদের হার কত টাকা? মিলিওনিয়ার ডিপিএস স্কিমে সুদের হার ৭.৫০% (চক্রবৃদ্ধি)। মাসিক কিস্তি ভিত্তিক ডিপোজিট স্কিম রেট চার্ট অনুসারে প্রযোজ্য। ম্যাচুরিটি ০৫ বছর, ১০ বছর, ১৫ বছর এবং ২০ বছর।  মাসের যে কোন দিনে কিস্তি জমা দিতে পারবেন।  বিনামূল্যে এসএমএস সতর্কতার মাধ্যমে কিস্তি জমার নিশ্চিতকরণ করা হবে। জমার পরিমাণের বিপরীতে জরুরী ঋণ সুবিধা গ্রহণ করা যাবে। মাসিক কিস্তি সমূহ : ০৫ বছরের জন্য ১৪১০০/- টাকা ১০ বছরের জন্য ৫৯০০/- টাকা ১৫ বছরের জন্য ৩২৫০/- টাকা এবং বছরের জন্য ২০০০/- টাকা হারে দেওয়া যাবে।

রূপালি ব্যাংক মিলিওনিয়ার স্কিম খুলতে প্রয়োজনীয় কাগজপত্র কি কি লাগবে? ন্যাশনাল আইডি কার্ড (এনআইডি)/পাসপোর্ট/জন্ম সার্টিফিকেট অ্যাকাউন্ট হোল্ডার এবং নমিনির যথাযথ বৈধতা সহ টিআইএন সার্টিফিকেট (ঐচ্ছিক) এবং অ্যাকাউন্ট হোল্ডারের জন্য ২টি পাসপোর্ট সাইজের ছবি এবং মনোনীত ব্যক্তির ১টি পাসপোর্ট সাইজের ছবি লাগবে।

Rupali bank dps chart 2023 । Best Millionaire Deposit Scheme Bangladesh

নিকটস্থ যে কোন রূপালি ব্যাংক হতে আপনি মিলিওনিয়ার স্কিম খুলতে পারবেন এবং কোন প্রকার খরচ ছাড়াই যে কোন ব্রাঞ্চ হতে জমা দিতে পারবেন। এছাড়া অটো মাসিক কর্তনের সুবিধা রয়েছে।

রূপালী মিলিয়নেয়ার ডিপোজিট স্কিম হল একটি মাসিক কিস্তি ভিত্তিক ডিপোজিট স্কিম। স্কিমটি নমনীয় কিস্তির পরিমাণ এবং মেয়াদ সহ পরিপক্কতার উপর সর্বনিম্ন 10 লক্ষ টাকা (করের আগে) গ্যারান্টি দেয়। এই স্কিমের একটি অত্যন্ত আকর্ষণীয় উচ্চ সুদের হার এবং মাসের যে কোনও দিনে কিস্তি জমা দেওয়ার নমনীয়তা রয়েছে৷ এমনকি যদি কোনো গ্রাহক পরপর 02 (দুই) কিস্তি জমা দিতে ব্যর্থ হন, তবুও তিনি তৃতীয় মাসে খুব অল্প জরিমানা সহ স্কিমটি চালিয়ে যেতে পারেন। এই অ্যাকাউন্টটি যৌথ নামে এবং নাবালকের পক্ষে খোলা যেতে পারে যেখানে পিতা/মাতা আইনী অভিভাবক নাবালকের 18 বছর না হওয়া পর্যন্ত অ্যাকাউন্টটি পরিচালনা করবেন।

Caption: info source

Rupali Millionaire Deposit Scheme 2023 । মিলিওনিয়ার স্কিম খোলার শর্তাবলী কি কি?

  1. ১৮ বছর বা তার বেশি বয়সী যে কোন বাংলাদেশী নাগরিক বিবেকবান মনের অধিকারী।
  2. অপ্রাপ্তবয়স্কদের নামে অ্যাকাউন্ট খোলা যাবে এবং বাবা/মা/আইনগত অভিভাবক অ্যাকাউন্টটি পরিচালনা করবেন।
  3. মনোনীত তথ্য একটি আবশ্যক।
  4. এই অ্যাকাউন্ট খোলার আগে অ্যাকাউন্টধারকের অবশ্যই একটি সেটেলমেন্ট অ্যাকাউন্ট খুলতে হবে।
  5. অ্যাকাউন্টের মেয়াদ শেষ হওয়ার আগে অ্যাকাউন্ট ধারক/অ্যাকাউন্ট হোল্ডারের যেকোনও মৃত্যু হলে মৃত্যুর দিন থেকে অবিলম্বে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে। নমিনি যথাযথ নথির সাথে অর্থ দাবি করতে পারেন (প্রাক-ম্যাচিউর নগদকরণ নিয়ম প্রযোজ্য হবে)।
  6. সরকারী কর প্রযোজ্য হইবে।

১ মিলিয়ন সমান কত?

নিযুত ভারতীয় উপমহাদেশে ব্যবহৃত একটি সংখ্যাবাচক শব্দ। ১ নিযুত হল ১০,০০,০০০ (এক এর পিঠে ছটি শূণ্য, অর্থাৎ ১০৬) বা ১০ লাখ বা ১/১০ কোটি অর্থাৎ ইংরেজি এক মিলিয়ন সমান। বিজ্ঞানের পরিভাষায় একে ১০৬ লেখা হয়। বর্তমানে হাজার কে K দিয়ে প্রকাশ করা হয়। তবে মিলিওনিয়ন বলতে মূল ১০ লক্ষকে বুঝানো হয়। ১ কোটি টাকা মানে ১০ মিলিওয়ন টাকা।

https://banksbd.xyz/rupali-millionaire-deposit-scheme/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *