বিকাশ লোন ফরম ২০২৩ । বিকাশ দিয়ে ১০ হাজার টাকা ঋণ পাওয়ার নিয়ম

বিকাশ অ্যাপ হতে সিম্পলি লোন সেকশনে ট্যাপ করে টার্ম এন্ড কন্ডিশন মেনে প্রসেস সম্পন্ন করলেই লোন পাওয়া যাবে -কোন বিকাশ লোন ফরম নাই– বিকাশ লোন ফরম ২০২৩

বিকাশ লোন কারা পাবে? বিকাশে নিয়মিত যারা লেনদেন করবে তাই বিকাশ লোন পাবেন। এই লোন সুবিধার আওতায় একজন গ্রাহক বিকাশ অ্যাপ দিয়ে সিটি ব্যাংক থেকে ৫০০ টাকা থেকে ২০,০০০ টাকা পর্যন্ত লোন গ্রহণ করতে পারবেন। গ্রাহকের বিকাশ একাউন্টে এই লোনের টাকা জমা হবে এবং বিকাশ একাউন্ট থেকে গ্রাহক এই লোনের টাকা উত্তোলন করতে পারবেন। একজন গ্রাহক একবারে একটি লোনই নিতে পারবেন। বাংলাদেশ ব্যাংক-এর নির্দেশনা অনুযায়ী লোন অ্যামাউন্টের উপর বাৎসরিক ৯% ইন্টারেস্ট রেট প্রযোজ্য হবে।

বিকাশ লোন পাওয়া কি কোন স্ট্র্যাটিজি আছে? হ্যাঁ। ব্যাংক হিসাবে ব্যবহৃত মোবাইল নম্বর দিয়ে বিকাশ হিসাব খুলুন। বিকাশে একটি ডিপিএস খুলুন তাতে বিকাশ কর্তৃপক্ষ আপনাকে ভাল গ্রাহক হিসেবে বিবেচনা করবে। এছাড়া নিয়মিত ব্যক্তিগত বিকাশ নম্বরে লেনদেন করলে বিকাশ লোন পাওয়া যায়। কার্ড এড করে বিকাশে টাকা আনেন বা ব্যাংক এড করে লেনদেন করুন।

লোন নিয়ে যদি পরিশোধ না করি? আপনি যদি বিকাশ লোন নিয়ে পরিশোধ না করেন তবে এই স্বল্প ঋণের জন্যই মামলা হবে এবং আপনার সিআইবি অর্থাৎ ভবিষ্যতে ব্যাংক লোন পেতে অসুবিধা হবে। ইতোমধ্যে আপনাকে লোন ডিফল্ডার হিসেবে দেখানো হবে। তাই ভবিষ্যতে বড় লোনের সম্ভাবনা ধ্বংস না করতে অবশ্যই সময়মত বিকাশ লোন পরিশোধ করুন।

১০ হাজার টাকা লোন । সহজ কিস্তিতে লোন । বিকাশ থেকে লোন পাওয়ার যোগ্যতা

বিকাশ যত বেশি পদ্ধতি বা উপায়ে ব্যবহার করবেন লোন পাওয়ার সম্ভাবনা তত বাড়বে।

Caption: bkash loan example

বিকাশ লোন টার্মস এন্ড কন্ডিশনস ২০২৩ । লোন পরিশোধের নিয়ম কি?

  1. লোন অ্যাপ্লাই করার সময় ও লোন পাওয়ার পর ড্যাশবোর্ড-এ গ্রাহক লোন কিস্তির পরিমাণ ও পরিশোধের তারিখ দেখতে পাবেন।
  2. গ্রাহক চাইলে লোন পরিশোধের নির্দিষ্ট তারিখে গ্রাহকের বিকাশ একাউন্ট থেকে নির্দিষ্ট পরিমাণ অর্থ অটো ডেবিট হিসেবে কেটে নেয়া হবে। অথবা,
  3. গ্রাহক চাইলে নির্দিষ্ট দিনের আগে নিজেই লোনের অর্থ পরিশোধ করতে পারেন, যার ফলে ইন্টারেস্টের খরচ কমে আসার সুবিধা পেতে পারেন।
  4. নির্দিষ্ট তারিখে গ্রাহকের বিকাশ একাউন্টে যথাযথ পরিমাণ অর্থ না থাকলে এবং নির্দিষ্ট দিনের আগেই লোনের অর্থ গ্রাহক কর্তৃক পরিশোধ না করা হলে, সেক্ষেত্রে বিলম্ব ফি প্রযোজ্য হবে।
  5. বিলম্ব ফি’র হার লোনের পরিমাণের উপর বাৎসরিক ২%।

লোনের কিস্তির টাকা কি অটো কাটবে?

হ্যাঁ অটোমেটিক কিস্তির টাকা কেটে নেয়া হবে। লোন পরিশোধের জন্য আপনার বিকাশ একাউন্ট থেকে পরিশোধের নির্দিষ্ট তারিখে অটোমেটিক কিস্তির টাকা কেটে নেয়া হবে৷ দেরিতে কিস্তি পরিশোধ করায় জরিমানা কোনো কারণে কিস্তি পরিশোধ করতে দেরি হলে বা ব্যৰ্থ হলে, 2% per annum হারে জরিমানা প্রযোজ্য হবে। জরিমানা এড়াতে নির্ধারিত পরিশোধের তারিখে আপনার বিকাশ একাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স রাখুন। একাউন্ট বন্ধের আগে সম্পূর্ণ লোন পরিশোধ করতে হবে। আপনি যদি বিকাশ একাউন্ট বন্ধ করতে চান, তাহলে অবশ্যই এর আগে সম্পূর্ণ লোন পরিশোধ করুন।

বিকাশ ১০ হাজার টাকা লোন ২০২৩ । প্রথম বিকাশ লোন সফলভাবে পরিশোধ করলে ২য় ঋণ কি ১৫০০০ টাকা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *