সাপ্তাহিক শ্রেণি রুটিন ২০২৩ । সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংশোধিত সময়সূচী দেখুন

প্রাইমারী স্কুলে ১ম হতে ৫ম শ্রেণী পর্যন্ত ক্লাশ রুটিন প্রকাশিত হয়েছে -আপনি চাইলে এই ওয়েবসাইট হতেই রুটিন সংগ্রহ করতে পারেন – সাপ্তাহিক শ্রেণি রুটিন ২০২৩

প্রাইমারী স্কুলের সময়সূচী ২০২৩ – জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত সংশোধিত সাপ্তহিক রুটিন অনুসারে ২০২৩ শিক্ষাবর্ষে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম পরিচালনার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের জন্য নতুন ক্লাস রুটিন প্রকাশ করেছে। ২৯ ডিসেম্বর ২০২২ খ্রি. তারিখে অধিদপ্তরের নোটিশবোর্ডে প্রাথমিকের নতুন ক্লাসের সময়সূচি প্রকাশ করা হয়। প্রাথমিক অধিদপ্তরের পলিসি ও অপারেশন বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মনীষ চাকমা স্বাক্ষরিত রুটিন, অধিদপ্তরের ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে।

এছাড়া এই প্রতিবেদনে নিচের অনুচ্ছেদে রুটিনের অনুলিপি সংযুক্ত করা হয়েছে। মূল কপি সংগ্রহ করতে চাইলে, প্রতিবেদনে দেওয়া লিংক থেকে অরিজিনাল পিডিএফ কপি সংগ্রহ করতে পারবেন। উল্লেখ্য, জাতীয় শিক্ষাক্রম ২০২১ (প্রাথমিক) অনুসারে নুতন করে ক্লাসের সময় নির্ধারণ করা হয়েছে। প্রাথমিকের নুতন ক্লাসের সময়সূচি অনুসারে শ্রেণি কার্যক্রম পরিচালনা করতে নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সাপ্তাহিক শ্রেণি রুটিন ২০২৩ । সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংশোধিত সময়সূচী দেখুন

1-5 Class Routine 2023

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংশোধিত সময়সূচী PDF Download

Class 01-05 Primary Routine 2023 । বিদ্যালয়ের সুবিধা অনুযায়ী কর্মঘন্টা ঠিক রেখে রুটিন পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করবেন

কবে থেকে এ রুটিন কার্যকর?

জাতীয় শিক্ষাক্রম ২০২১ (প্রাথমিক স্তর) অনুযায়ী ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণির জন্য ক্লাস রুটিন-এর নমুনা (এক শিফটে পরিচালিত বিদ্যালয়ের জন্য) (০১ জানুয়ারি ২০২৩ হতে কার্যকর)। (প্রধান শিক্ষক সংশ্লিষ্ট থানা/উপজেলা শিক্ষা কর্মকর্তার সাথে আলোচনা সাপেক্ষে রুটিন প্রয়োগ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *