বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট করার নিয়ম ২০২৩ । অনলাইন পেইজের জন্য বিকাশ একাউন্ট দরকার?

বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্টে আপনাকে স্বাগতম
প্রয়োজনীয় কিছু তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে আপনার বিকাশ একাউন্টে ব্যবসার পেমেন্ট গ্রহণ করুন– বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট করার নিয়ম ২০২৩

বিকাশ কি? – বিকাশ বাংলাদেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোন ভিত্তিক অর্থ স্থানান্তর (এমএফএস) সেবাদানকারী প্রতিষ্ঠান। এটি বাংলাদেশের সবচাইতে বড় অর্থায়ন প্রতিষ্ঠান। এটি ব্যাঙ্ক হিসাববিহীন ব্যক্তিদের আর্থিক সেবা প্রদানের লক্ষ্যে চালু করা হয়েছিল।

বিকাশ কি বাংলাদেশী? বিকাশ আমেরিকার মানি ইন মোশন এলএলসি এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড, বাংলাদেশ-এর যৌথ উদ্যোগ হিসাবে ২০১১ সালে শুরু হয়েছিল। এপ্রিল ২০১৩-তে, বিশ্বব্যাংক গ্রুপের সদস্য, ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন (আইএফসি) বিকাশের নায্য অংশীদার হয় এবং মার্চ ২০১৪-এ বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এর বিনিয়োগকারী হয়।  এপ্রিল ২০১৮ সালে চীনের আলিবাবা গ্রুপের অঙ্গসংস্থা আলিপে’র আর্থিক প্রতিষ্ঠান এ্যান্ট ফিনান্সিয়াল বিকাশের ইক্যুইটি অংশীদার হয়। বিকাশ ব্র্যাক ব্যাংক লিমিটেডের অংশিদার হিসাবে কাজ করে এবং অন্যান্য ব্যাংক এবং অর্থায়ন প্রতিষ্ঠানগুলোকে সহায়তা করে।

ফরচুন ম্যাগাজিন ২০১৭ সালে তাদের “চেঞ্জ দ্য ওয়ার্ল্ড” তালিকার শীর্ষ ৫০টি প্রতিষ্ঠানের মধ্যে বিকাশকে ২৩ তম স্থানে রেখেছে। এশিয়ামানি পত্রিকাটি বিকাশকে ২০১৮- এর সেরা ডিজিটাল ব্যাংক হিসাবে ঘোষণা করেছে,  এবং ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস এটিকে ২০১৭ সালে এশিয়ার সেরা কর্মী হিসেবে ঘোষণা করেছে।[১১] বিকাশকে সমস্ত ব্র্যান্ডের পাশাপাশি এমএফএস ব্র্যান্ডের বিভাগের মধ্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম “সেরা ব্র্যান্ড পুরস্কার ২০১৯”-এ ভূষিত করেছে।

অনলাইন ব্যবসায়ীদের জন্য বিকাশ নিয়ে এলো নানাবিধ সুবিধাসহ পার্সোনাল রিটেইল একাউন্টG এই ব্যবসায়িক একাউন্ট খুলতে ট্রেড লাইসেন্স প্রয়োজন নেই, শুধু জাতীয় পরিচয় পত্র ও সিম থাকলেই হয়। এই একাউন্টের মাধ্যমে পেমেন্ট গ্রহণ, টাকা পাঠানো ও অন্য মার্চেন্টকে পেমেন্ট এবং এজেন্ট পয়েন্ট বা এটিএম থেকে ক্যাশ আউট করতে পারবেন।

অনলাইনে আবেদন করে ভেরিফিকেশনের মাধ্যমে রিটেইল একাউন্ট পাওয়া যাবে / কোন ঝামেলা ছাড়াই রিটেইল একাউন্ট খুলুন

রেজিস্ট্রেশন সফল হলে ঠিকানা যাচাইয়ের জন্য আপনার প্রদত্ত ঠিকানায় বিকাশ থেকে একটি ‘ওয়েলকাম লেটার’ প্রেরণ করা হবে। ওয়েলকাম লেটারে উল্লিখিত ভেরিফিকেশন কোড ব্যবহার করে ঠিকানা যাচাই প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট করার নিয়ম ২০২৩ । অনলাইন পেইজের জন্য বিকাশ একাউন্ট দরকার?

Caption: Details about Personal Retail Bkash Account

অনলাইনেই বিকাশ পার্সোনাল একাউন্ট খোলা যাবে । রেজিস্ট্রেশন করতে যা যা লাগবেঃ

  • ভালো অভিজ্ঞতার জন্য গুগল ক্রোম ব্রাউজার (প্রস্তাবিত)
  • নিজ নামে নিবন্ধিত মোবাইল সিম যেটি দিয়ে অন্য কোন ধরণের বিকাশ একাউন্ট নেই (আবশ্যক)
  • জাতীয় পরিচয়পত্র (আবশ্যক)
  • মোবাইল সিম -এর মালিকানার প্রমানপত্র (আবশ্যক)
  • নিজের চেহারার ছবি তোলা (আবশ্যক)
  • নমিনির জাতীয় পরিচয়পত্র (প্রযোজ্য ক্ষেত্রে আবশ্যক)
  • ইউটিলিটি বিলের কপি (ঐচ্ছিক)
  • ই-মেইল (প্রযোজ্য ক্ষেত্রে আবশ্যক)
  • পেশার প্রমাণপত্র (রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি ও কক্সবাজার জেলার জন্য প্রযোজ্য)

বিকাশ রিটেইল একাউন্টের সুবিধা কি?

একাউন্ট খুললেই থাকছে দারুণ অফার যা আপনার ব্যবসায়িক কাজে আসবে। প্রতি মাসে ৫,০০০ টাকা পর্যন্ত কোনো চার্জ ছাড়াই ক্যাশ আউট করতে পারবেন। প্রতি মাসে ২০ জন গ্রাহকের পেমেন্ট গ্রহণ করলেই পেতে পারেন ১০০ টাকা বোনাস। বিস্তারিতঃ www.bkash.com এবং  ভিডিও দেখে নিন কীভাবে একাউন্ট খুলবেনঃ https://youtu.be/sZWMU1GMR7g

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *