মাহমুদউল্লাহকে যে প্রস্তাব দিয়েছিল বিসিবি

জাতীয় দল হতে কোনো ক্রিকেটারকে বাদ দেওয়ার পূ্র্বে কারণ ব্যাখ্যা করার দৃষ্টান্ত খুব বেশি নেই বিসিবির। বাদ দেওয়ার পূর্বে যে ক’জন ক্রিকেটারের সাথে বিসিবি কর্মকর্তারা বৈঠক করেছেন তাঁদের অন্যতম হলেন মাশরাফি বিন মুর্তজা এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

২০২০ সালে মাশরাফিকে যে ভাবে  প্রস্তাব দেওয়া হয়েছিল ওয়ানডে ক্রিকেট হতে অবসরের সুযোগ করে দিতে চেয়েছিল বোর্ড, তেমনি মাহমুদউল্লাহকেও একই প্রস্তাব দেওয়া হয়েছিল মঙ্গলবার।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ঢাকার একটি রেস্তোরাঁয় মাহমুদউল্লাহকে নিয়ে বসেছিলেন বোর্ডের পরিকল্পনা জানাতে।

সাবেক এ টি২০ অধিনায়ককে জালাল ইউনুস বলেছিলেন, নিউজিল্যান্ডে প্রথম ম্যাচ খেলে অবসর নিতে চাইলে সুযোগ করে দেওয়া হবে। মাশরাফির মতো মাহমুদউল্লাহও বোর্ডের এ প্রস্তাবে রাজি হননি।

মাহমুদউল্লাহর বাদ পড়া প্রসঙ্গে সংবাদ সম্মেলনে মিনহাজুল আবেদীন জানিয়েছেন, ‘মাহমুদউল্লাহর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, সে আমাদের অনেক সুন্দর খেলা উপহার দিয়েছে। আমাদের বর্তমান যে টেকনিক্যাল কনসালট্যান্ট, তিনি এক বছরের জন্য আমাদের যে পরিকল্পনা  দিয়েছেন, সেই পরিকল্পনার কথা মাথায় রেখে আমরা সামনের দিকে অগ্রসর হচ্ছি। সেই অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সকলের সাথে আলোচনা করে সকলের সম্মতিতে মাহমুদউল্লাহকে টি ২০ দল থেকে বাহিরে রাখা হয়েছে।

সূত্র: সমকাল

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *