Speed up windows 11 PC । পিসির পুরনো হিস্ট্রি রিমুভ করে যেভাবে Reset করবেন

কম্পিউটার বা ল্যাপটপ স্লো হয়ে গেছে? নতুন করে উইন্ডোজ দিতে চাচ্ছেন? কোন দরকার নেই রিসেট দিলেই নতুন Window পেয়ে যাবেন – Speed up windows 10 PC

Windows ল্যাপটপ or PC রিসেট করার নিয়ম ২০২২ – Updates & security অপশনে click করার পর এবার আপনারা প্রচুর options গুলো দেখতে পাবেন। এবার সরাসরি বাম দিকে থাকা “Recovery” অপশনে ক্লিক করুন এবং তারপর দান দিকের থেকে Reset this PC লেখাটির নিচে থাকা “Get Started” এর বাটন এর মধ্যে click করুন।

কম্পিউটার বা ল্যাপটপ রিসেট করার জন্য আপনাকে Start আইকন অপশনে ক্লিক করতে হবে। তারপরে সেটিংস অপশনে ক্লিক করতে হবে। তারপরে আপনরা সবার নিচে দেখতে পারবেন আপডেট এন্ড সিকিউরিটি নামে একটি অপশন সেখানে ক্লিক করতে হবে। আপডেট এন্ড সিকিউরিটি অপশনে ক্লিক করার পরে আপনাকে অনেক গুলো অপশন দেওয়া হবে। তারপরে সেখান থেকে বাম পাশে দেওয়া অপশে দেখতে পারবেন রিকুভারি অপশন সেখানে ক্লিক করুন।

তারপরে ডান পাশে থেকে রিসেট পিসি অপশনের নিচে থাকা Get Started লেখা অপশনে ক্লিক করুন। তারপরে আপনাকে দুটি আলাদা অপশন দেওয়া হবে সেখান থেকে যে কোন একটি সিলেক্ট করে দিতে হবে। যেমন- Keep My Files, Remove Everything। নতুন করে উইন্ডোজ দেওয়ার কোন প্রয়োজন নাই, রিসেট দিলেই নতুন উইন্ডোজ দেওয়ার পারফর্মমেন্স পেয়ে যাবেন।

পিসিতে বা ল্যাপটপে বার বার নতুন করে ইউন্ডোজ দেওয়ার দিন শেষ / Speed up windows 10 PC by resetting it

অতীতে পিসি বা ল্যাপটপ স্লো হলেও ফরম্যাট দিয়ে নতুন করে উইন্ডোজ দিতে হত কিন্তু উইন্ডোজ ১০ বা ১১ যাই হোক না কেন রিসেট দিলেই হল।

Speed up windows 10 PC । পিসির পুরনো হিস্ট্রি রিমুভ করে যেভাবে Reset করবেন

Caption: How to reset windown pc or laptop by one click

How to make your pc or laptop fast । যেভাবে পিসি বা ল্যাপটপ রিসেট করবেন

  1. Settings – এ যান।
  2. System – এ ক্লিক করুন।
  3. এবার Recovery ট্যাবটি ক্লিক করুন। Recovery options সেকশনের নিচে Reset this PC সেটিংসের Reset PC বাটনটি ক্লিক করুন।
  4. এবার Remove Everything অপশনটি ক্লিক করুন।
  5. এখন বিদ্যুমান হিস্ট্রি রিমুভ করে Windows 11 reinstall করার জন্য Local reinstall অপশনটি সিলেক্ট করুন।
  6. Next বাটন ক্লিক করে তারপর Reset বাটনটি চাপুন
  7. এভাবেই পুরাে প্রক্রিয়া শেষে Windows 11 আপনার পিসিতে নতুনভাবে Reset হয়ে যাবে।

Reinstall এবং Reset কি একই ব্যাপার?

হ্যাঁ। দুটি একই জিনিস। আপনি রিসেট বা রিইনস্টল করলে আপনার পিসিতে নতুন অবস্থায় যা ছিল তাই থাকবে। কোন কিছুই পাবেন না। কোন অ্যাপস বা এপ্লিকেশন বা কোন সফটওয়্যার থাকবে না। নতুন পিসি কেনার পর যা থাকার কথা শুধুমাত্র তাই থাকবে। পিসি নতুন অবস্থায় যেমন ফাস্ট ছিল তেমন ফাস্ট এবং দ্রুত কাজ করবে।

admin

আলামিন মিয়া, একজন ব্লগার, ডিজিটাল মার্কেটার, সার্চ ইঞ্জিন অপটিমাইজার। ব্লগিংকরছি প্রায় ৭ বছর যাবৎ। বিভিন্ন অনলাইন সেবা হাতের কাছে পেতে নির্দেশনা ও পদ্ধতি গুলো ব্যাখ্যা করা হয় যা আপনি খুব সহজেই এই ওয়েবসাইট হতে পেতে পারেন। যদি অতিরিক্ত কোন তথ্য প্রয়োজন হয় বা পরামর্শ থাকে তবে মেইল করুন admin@tricksboss.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *