Bkash Balance Check 2024 । বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে বাটন ফোনে ব্যালেন্স চেক করতে *২৪৭# ডায়াল করতে হয় এবং পরবর্তী নির্দেশনা অনুসরণ করতে হয়-যেখানে ৯ নাম্বারে লেখা থাকে My Bkash আপনি তখন রিপ্লে Reply বাটন চাপুন এবং ৯ লিখে রিপ্লে করে ব্যালেন্স চেক করতে হয়–Bkash Balance Check 2024

বিকাশ ব্যালেন্স চেক করতে চান?–বিকাশ ব্যালেন্স চেক করার প্রথম উপায় হলো বিকাশ অ্যাপ ব্যবহার করা। আপনি বিকাশ এপ ডাউনলোড করে ইনস্টল করে নিতে পারেন যদি এখনো ইনস্টল করেননি। এরপর আপনার মোবাইল নাম্বার এবং পিন দিয়ে লগ ইন করুন। লগ ইন করার পরে আপনি এপের মুল পেজে যাবেন, সেখানে আপনার ব্যালেন্স দেখানো হবে। আরেকটি উপায় হলো বিকাশ এপ ছাড়া *২৪৭# মোবাইল ডায়ালারে  লিখে ডায়াল কর করুন। এই নম্বরে ডায়াল করলে আপনার স্ক্রিনে একটি মেনু আসবে যেখানে আপনি আপনার বিকাশ ব্যালেন্স চেক করতে পারবেন।

বিকাশ অ্যাপে কেথায় ব্যালেন্স দেখায়? বিকাশ ব্যালেন্স চেক করার দুটি সহজ উপায় আছে একটি হচ্ছে  বিকাশ অ্যাপ ব্যবহার করে। প্রথমে আপনার স্মার্টফোনে বিকাশ অ্যাপ খুলুন। দ্বিতীয়ত হোম পেজে, আপনার বিকাশ অ্যাকাউন্টের ব্যালেন্স স্ক্রিনের উপরে স্পষ্টভাবে প্রদর্শিত হবে। এছাড়াও  বাটন অথবা স্মার্টফোনে প্রথমে আপনার মোবাইল ফোন থেকে *247# ডায়াল করুন। দ্বিতীয়ত মেনু থেকে মাই বিকাশ সাব-মেন্যু (ব্যালেন্স চেক) নির্বাচন করুন। তৃতীয়ত আপনার পিন কোড প্রবেশ করুন। চতুর্থত আপনার বিকাশ অ্যাকাউন্টের ব্যালেন্স স্ক্রীনে প্রদর্শিত হবে। 

দোকানদারকে বললেই তো ব্যালেন্স চেক করে দেয়-না। এ ভুল করবেন না। বিকাশ পিন খুবই গোপনীয় ব্যাপার কাউকে বিকাশ পিন বলতে যাবেন না। আপনি হয়তো মোবাইলের কিছু বোঝেন না কিন্তু আপনার একান্ত আপনজন ছাড়া কাউকে দিয়ে বিকাশ একাউন্ট চেক করাবেন না। পিন নিজে দিতে চেষ্টা করুন। বিশ্বস্ত কেউ ছাড়া আপনি বিকাশ পিন বলবেন না। স্বয়ং বিকাশ কর্তৃপক্ষও পিন জিজ্ঞেস করলে বলতে যাবেন না।

*247# ডায়াল অথবা বিকাশ অ্যাপ হতে ব্যালেন্স জানা যায় / বিকাশে ১০০ টাকার বেশি সেন্ড মানি করলেই ৫ টাকা চার্জ প্রযোজ্য

*247# ডায়াল করে প্রতিটি লেনদেনের পর “বিকাশ” থেকে প্রেরিত মেসেজের প্রাপ্তি সম্পর্কে নিশ্চিত হোন এবং মেসেজের মাধ্যমে পাওয়া ব্যালেন্স ইনফরমেশন এবং আপনার কাঙ্ক্ষিত ব্যালেন্সের মিল আছে কিনা তা যাচাই করে নিন। ৮। “বিকাশ” প্রেরিত কনফারমেশন মেসেজ পাওয়ার জন্যে আপনার মেসেজ ইনবক্স এ পর্যাপ্ত জায়গা রাখুন। আপনি যদি *247# ব্যবহার করে ব্যালেন্স চেক করেন, তাহলে প্রতিবার এসএমএস চার্জ প্রযোজ্য হবে।

Bkash Balance Check 2024 । বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

Caption: Bkash Send Money Free till 100 Taka only

Bkash Balance Check Code *247# । কিভাবে নম্বর চেপে বিকাশ ব্যালেন্স জানবেন? 

  1. বিকাশ USDD Code *247# ডায়াল করুন।
  2. মেন্যু হতে My bKash সিলেক্ট করতে 9 লিখে Reply করুন।
  3. Check Balance অপশন সিলেক্ট করতে 1 লিখে Reply করুন।
  4. আপনার বিকাশ একাউন্টের পিন -PIN প্রদান করুন।
  5. আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে তা দেখতে পাবেন।
  6. খুব সহজে বিকাশে টাকা দেখতে পারবেন।

অ্যাপের মাধ্যমে বিকাশে টাকা দেখার নিয়ম কি?

বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ একাউন্ট এর ব্যালেন্স দেখা সবচেয়ে সহজ। বিকাশ অ্যাপ এর মাধ্যমে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে প্রথমে বিকাশ অ্যাপে প্রবেশ করুন এবং বিকাশ পিন প্রদান করে বিকাশ অ্যাপের হোমপেজে প্রবেশ করুন। পিন প্রদানের জন্য পিন লেখা তার পার্শ্বে ট্যাপ করলেই কি বোর্ড আসবে এবং সেখান থেকে পিন টাইপ করতে হবে। পিন প্রদান করে বিকাশ অ্যাপের হোমপেজে প্রবেশের পর বিকাশ এর বিভিন্ন ফিচার দেখতে পাবেন। এবার বিকাশে টাকা দেখতে স্ক্রিনের একদম উপরে থাকা আপনার প্রোফাইল পিকচার এর পাশে ও নামের নিচে থাকা “ব্যালেন্স দেখুন “Tap for balance” অপশনে টাচ করুন। এবার আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে তা দেখতে পাবেন। 

Bkash Cash Out Low Cost 2024 । কম খরচে বিকাশ থেকে টাকা বের করার উপায় কি?

admin

আলামিন মিয়া, একজন ব্লগার, ডিজিটাল মার্কেটার, সার্চ ইঞ্জিন অপটিমাইজার। ব্লগিংকরছি প্রায় ৭ বছর যাবৎ। বিভিন্ন অনলাইন সেবা হাতের কাছে পেতে নির্দেশনা ও পদ্ধতি গুলো ব্যাখ্যা করা হয় যা আপনি খুব সহজেই এই ওয়েবসাইট হতে পেতে পারেন। যদি অতিরিক্ত কোন তথ্য প্রয়োজন হয় বা পরামর্শ থাকে তবে মেইল করুন admin@tricksboss.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *