BRTA Notice 2024 । মহাসড়কে থ্রি-হুইলার চলাচল নিষিদ্ধ হলো?

মহাসড়কে থ্রি-হুইলার, অটোরিক্সা/অটোটেম্পু ও অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে-BRTA Notice 2024

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের প্রজ্ঞাপন স্মারক নং-৩৫.০২০.006.0000.018.01৩-৩২১, তারিখ: ২৭ জুলাই ২০১৫ খ্রি: মোতাবেক সড়ক নিরাপত্তা বিধানে সকল জাতীয় মহাসড়কে থ্রি-হুইলার, অটোরিক্সা/অটোটেম্পু এবং সকল শ্রেণির অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করা হলেও ইদানীং লক্ষ্য করা যাচ্ছে যে, এ আইন অমান্য করে জাতীয় মহাসড়কে উল্লিখিত যানবাহনসমূহ চলাচল করছে। এতে সড়ক দুর্ঘটনা বৃদ্ধিসহ জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে।

এমতাবস্থায় সড়ক নিরাপত্তা বিধানে দেশের সকল মহাসড়কে থ্রি-হুইলার, অটোরিক্সা/অটোটেম্পু ও অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে। যে সকল স্থানে সিএনজি ফিলিং স্টেশন নেই উক্ত স্থানসমূহে চলাচলকারী থ্রি-হুইলার, অটোরিক্সা/অটোটেম্পু যাত্রীবিহীন অবস্থায় ভোর ০৬.০০ ঘটিকা হতে সকাল ০৮.০০ ঘটিকা পর্যন্ত নিকটস্থ মহাসড়কের পার্শ্বে অবস্থিত সিএনজি ফিলিং স্টেশন হতে গ্যাস/জ্বালানি সংগ্রহ করতে পারবে। আইন অমান্য করে মহাসড়কে উল্লিখিত যানবাহন চলাচল করলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মহাসড়কে থ্রি-হুইলার, অটোরিক্সা/অটোটেম্পু ও অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ সংক্রান্ত বিজারটি । ভোর ০৬.০০ ঘটিকা হতে সকাল ০৮.০০ ঘটিকা পর্যন্ত নিকটস্থ মহাসড়কের পার্শ্বে অবস্থিত সিএনজি ফিলিং স্টেশন হতে গ্যাস/জ্বালানি সংগ্রহ করতে পারবে।

admin

আলামিন মিয়া, একজন ব্লগার, ডিজিটাল মার্কেটার, সার্চ ইঞ্জিন অপটিমাইজার। ব্লগিংকরছি প্রায় ৭ বছর যাবৎ। বিভিন্ন অনলাইন সেবা হাতের কাছে পেতে নির্দেশনা ও পদ্ধতি গুলো ব্যাখ্যা করা হয় যা আপনি খুব সহজেই এই ওয়েবসাইট হতে পেতে পারেন। যদি অতিরিক্ত কোন তথ্য প্রয়োজন হয় বা পরামর্শ থাকে তবে মেইল করুন admin@tricksboss.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *