দালাল ছাড়া প্রবাসে যাওয়ার নিয়ম ২০২৩ । সরকারি রিক্রুটিং এজেন্সি নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করা যায়

বিদেশ যেতে হলে আর দালাল ধরতে হবে না-মাত্র ১-৩ লক্ষ টাকা ব্যয় করে সরাসরি অনুমোদিত এজেন্সির মাধ্যমে বিদেশ যেতে পারেন – অ্যাপের মাধ্যমে প্রবাসে যাওয়ার নিয়ম ২০২৩

Ami Probashi App কি? – আমি প্রবাসী একটি ডিজিটাল প্ল্যাটফর্ম যা বিদেশে চাকরি নিয়ে যেতে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের সকল তথ্য ও সেবা দিয়ে সহায়তা করছে। বিদেশ যাওয়ার সম্পূর্ণ পদ্ধতিকে আরও সাশ্রয়ী, স্বচ্ছ ও নির্ভরযোগ্য করে তুলতে ‘ওয়ান-স্টপ সলিউশন’ হিসেবে প্রতিনিয়ত কাজ করে যাবার পাশাপাশি বিদেশে অবস্থানকালীন নানান সেবা নিশ্চিতকরণেও কাজ করে যাচ্ছে আমি প্রবাসী।.

আমি প্রবাসী অ্যাপে রেজিস্ট্রেশন পদ্ধতি কি? আমি প্রবাসী রেজিস্ট্রেশন করার জন্য প্রথমে আপনার মোবাইলে Ami Probashi অ্যাপ ইন্সটল করুন। মোবাইল নাম্বার ভেরিফিকেশন ও Password Set করার পর ব্যক্তিগত তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করুন। তারপর যোগ্যতা ও পাসপোর্টের তথ্য দিয়ে BMET রেজিস্ট্রেশনের আবেদন করুন। ৭২ ঘন্টা পর পাসপোর্ট ভেরিফিকেশন শেষে ফি পেমেন্ট করে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন। আমি প্রবাসী অ্যাপে রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর আপনাকে বিএমইটি রেজিস্ট্রেশন করতে হবে। এরপর আপনারা Ami Probashi অ্যাপ থেকে বিদেশে যাওয়ার জন্য আবেদন করতে পারবেন।

কি কি কাজে বাংলাদেশ হতে বিদেশ যাওয়া যায়? অ্যাপের মাধ্যমে যে সব বিজ্ঞাপন বা বিজ্ঞপ্তি প্রদান করা হয় তার বেশির ভাগও শ্রমিক ক্যাটাগরির হয়ে থাকে। এছাড়াও, ড্রাইভার, হোটেল বয়, কিনার, ইলেকট্রনিকস্ টেকনিশিয়ান, ব্যবসায়ী, অফিস সহকারী, কনস্ট্রাকশন ওয়ার্কার, কম্পিউটার অপারেটর, ফোরম্যান, শিক্ষার্থী, কুক / শেষ/বাবুর্চি, বেসরকারী পরিষেবা, স্টোর কিপার, এগ্রিকালচার লেবার, বিক্রয় প্রতিনিধি, মেশিন অপারেটর, হাউসকিপার, ওয়েটার। ব্যবসা বা পড়াশুনা করার জন্যও অ্যাপের মাধ্যমে আবেদন করে বিদেশ যাওয়া যায়।

মধ্যস্বত্বভোগী বা দালাল ছাড়াই এখন বিদেশ যাওয়া যায় / অ্যাপের মাধ্যমে চাকরি বিজ্ঞপ্তিতে আবেদন করে অনেকেই স্বল্প খরচে বিদেশ যাচ্ছে

আপনি এখনই মোবাইলে আমি প্রবাসী অ্যাপ ইনস্টল করে মোবাইল নম্বর ও পাসপোর্ট ব্যবহারে কার্যক্রম শুরু করুন।

Caption: Ami Probashi App Download

আমি প্রবাসী অ্যাপ ২০২৩ । এটি দিয়ে কি প্রবাসীগণ কোভিড ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করতে পারে?

  1. আবেদন প্রক্রিয়া শুরু করুন-মাত্র ৫ মিনিটে সম্পূর্ণ করুন।
  2. চাকরি খুঁজুন।
  3. সরকারী চাকরি নির্বাচন করার জন্য ৫ বিএমইটি তথ্য ভাণ্ডারে আপনার তথ্য দিন।
  4. বি এম ই টি রেজিস্ট্রেশন এর মাধ্যমে ৫ বিদেশগামী প্রবাসীরা ভ্যাকসিন রেজিস্ট্রেশন এ অগ্রাধিকার পাবে।
  5. মাত্র ৩০০ টাকা প্রদানের মাধ্যমে রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি সম্পন্ন করুন। রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করার জন্য আপনার পাসপোর্ট থাকা আবশ্যক।

অ্যাপ থেকে কোন কোন দেশে যাওয়ার জন্য আবেদন করা যায়?

আপনি আমি প্রবাসী এ্যাপের মাধ্যমে ৩৬টি দেশে কাজের জন্য আবেদন করতে পারবেন। এগুলো হল সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, মালয়েশিয়া, কাতার, কুয়েত, বাহারাইন, ইটালি, সিঙ্গাপুর , জর্ডান, লেবানন, লিবিয়া, যুক্তরাষ্ট্র, রোমানিয়া, যুক্তরাজ্য, ইরাক, ব্রুনাই দারুসসালাম, মরিশাস, ফ্রান্স, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, লন্ডন, সুইজারল্যান্ড, মালদ্বীপ, ডেনমার্ক, ফিনল্যান্ড, নিউজিল্যান্ড, জ্যামাইকো, চীন, শ্রীলঙ্কা, কম্বোডিয়া,  অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, জাপান। এগুলোর মধ্যে সবচেয়ে বেশি সৌদিআরব ও মালয়েশিয়া যাওয়ার সুযোগ আসে।

প্রশ্নোত্তর পর্ব

প্রশ্ন: আমি প্রবাসী কি কোন চাকরিতে নিয়োগের নিশ্চয়তা দেয়?

উত্তর: না। আমি প্রবাসী কর্তৃপক্ষ তাদের প্ল্যাটফর্মে প্রকাশিত কোন চাকরিতে নিয়োগের নিশ্চয়তা দেয় না।

প্রশ্ন: আমি প্রবাসী কি সরাসরি কোভিড ভ্যাকসিনের রেজিস্ট্রেশন করে থাকে?

উত্তর: না। আমি প্রবাসী কর্তৃপক্ষের সাথে সুরক্ষা অ্যাপ কর্তৃপক্ষের কোন সরাসরি সম্পর্ক নেই। আমি প্রবাসীর মাধ্যমে বিদেশে গমনে ইচ্ছুক যে কেউ বিএমইটি রেজিস্ট্রেশন করতে পারে যা তাদের সুরক্ষা অ্যাপে ভ্যাকসিন রেজিস্ট্রেশনের ক্ষেত্রে অগ্রাধিকার নিশ্চিত করে।

admin

আলামিন মিয়া, একজন ব্লগার, ডিজিটাল মার্কেটার, সার্চ ইঞ্জিন অপটিমাইজার। ব্লগিংকরছি প্রায় ৭ বছর যাবৎ। বিভিন্ন অনলাইন সেবা হাতের কাছে পেতে নির্দেশনা ও পদ্ধতি গুলো ব্যাখ্যা করা হয় যা আপনি খুব সহজেই এই ওয়েবসাইট হতে পেতে পারেন। যদি অতিরিক্ত কোন তথ্য প্রয়োজন হয় বা পরামর্শ থাকে তবে মেইল করুন admin@tricksboss.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *