আইফোন (I Phone) ২০২৩। কম দামে বাজেটের মধ্যে সেরা আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোন

কম দামে ভালো সেরা আইফোন ১৪ প্রো ম্যাক্স 

 

১. আইফোন ১৪ প্রো ম্যাক্স কি কি আছে 

 

যারা আইফোন কিনতে চান এখন আইফোন কিনার অনেক গ্রাহক আছে যারা আইফোন ছাড়া অন্য ব্যবহার করেন না কম দামে ভালো আইফোন কিনতে চান তারা কিনতে পারেন ।কম দামে ভালো আইফোন আইফোন ১৪ প্রো ম্যাক্স।

 

আইফোন ১৪ প্রো ম্যাক্স হলো Apple-এর একটি উচ্চশ্রেণী স্মার্টফোন যা ২০২১ সালে প্রকাশিত হয়েছিল। এই ফোনের কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য নিম্নরূপ

 

১. ডিসপ্লে

এই ফোনে ৬.৭ ইঞ্চ সুপার রিটিনা এমওলিড ডিসপ্লে রয়েছে। প্রতিফলন রেটিও হলো ১২৫০ x ২৪০০ পিক্সেল এবং ৬০ হার্ট্জ রিফ্রেশ রেটে এটি মুক্তভাবে গোছানো হয়েছে।

 

২.প্রসেসর

আইফোন ১৪ প্রো ম্যাক্স প্রোসেসর হিসেবে Apple A15 Bionic চিপসেট ব্যবহার করে, যা অন্তর্ভুক্ত গ্রাফিক্স প্রসেসিং ইউনিট সহ পাঁচ কোর সেটআপের।

 

৩. ক্যামেরা

ফোনে তিনটি পুর্বে অনভিসিবল ইনফ্রারেড ক্যামেরা রয়েছে, এটি বিভিন্ন আইফোনের প্রকারের তালিকা ও কথা থেকে বিভিন্ন দৃষ্টিভঙ্গি প্রদান করে। এছাড়াও, পেছনে বৃহত্তর ক্যামেরা সেন্সর দ্বারা উন্নত নাইট মোড এবং ডিপ ফ্যাকাস প্রদান করা হয়েছে।

 

৪. ব্যাটারি

এই ফোনের ব্যাটারি পারফরম্যান্স আপনার ব্যবহারের কাজে যথেষ্ট সময় সরবরাহ করতে সক্ষম একটি ।

 

৫.5G সাপোর্ট

এই ফোন সমর্থন করে ৫জি টেকনোলজি যাতে আপনি দ্রুত ইন্টারনেট সংযোগ পাবেন।

 

৬. অপারেটিং সিস্টেম

আইফোন ১৪ প্রো ম্যাক্স আপনাকে iOS ১৫ সাথে সরবরাহ করা হয়েছে, যা নতুন এবং উন্নত বৈশিষ্ট্যগুলি সহ একাধিক সেটিংস প্রদান করে।

 

২. আইফোন ১৪ প্রো ম্যাক্স এ ফিচার কি কি  

 

আইফোন ১৪ প্রো ম্যাক্স হলো একটি সুপারিয়র স্মার্টফোন যা Apple কর্পোরেশন তাদের ২০২১-২০২২ মধ্যে প্রকাশ করেছে। এই ফোনে অনেক উন্নত ফিচার এবং প্রযুক্তি রয়েছে। একটি সংক্ষেপে কিছু মুখ্য ফিচার হল

 

১. ডিসপ্লে

৬.৭ ইঞ্চ সুপার রেটিনা এক্সড্র এমওএলিড ডিসপ্লে, জিনিসপত্র ডিসপ্লে সাইজে ১২৫৫x২৫৯৫ পিক্সেল রেজোলিউশন, প্রোসেসর দ্বারা নির্ধারিত সুপার রিফ্রেশ রেট, হাইড্রোফোবিক কোটিং এবং ট্রু-টোন সারাসারি কালার প্রদর্শনী সম্পন্ন।

 

২. প্রস্তুত অ্যাপ্লে এবং ইন্টারফেস

iOS ১৫ অপারেটিং সিস্টেম, স্বরমন্থন, নতুন নোটিফিকেশন সেন্টার, আইমেসেজ আপডেট, নিরাপদ পাসওয়ার্ড উদাহরণ ব্যবহার করে ফেসআইডি, এবং অনেক আরও ফিচার।

 

৩. ক্যামেরা সেটআপ

তিনটি প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ১২ মেগাপিক্সেল উইড, উলট্রা উইড, এবং টেলিফটো ক্যামেরা। এটি নাইট মোড, ডিপথ কন্ট্রোল, স্লোমোশন এবং স্টেবিলাইজেশনের জন্য একইয়েব অপ্টিক্যাল জিম্বেলিং সিস্টেম সম্পন্ন।

 

৪. পারফর্মেন্স

এটি পক্ষে পরিকল্পনাবিদ এপপ্লে আরডিসি প্রক্রিয়ার, এমএম সী প্রক্রিয়ার মতো প্রোসেসর দ্বারা সমর্থিত, যা উচ্চ স্থায়ীতা এবং ভিড় ভাইজ শক্তি প্রদান করে।

 

৩. কমের মধ্যে আইফোন ১৪ প্রো ম্যাক্স কেনা ভালো কেন 

 

আইফোন ১৪ প্রো ম্যাক্স একটি উন্নত স্মার্টফোন, যা আইফোনের প্রথমবারের মতো একটি প্রো ভার্সন। এই ফোনের কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য এবং উপকারিতা নিম্নে উল্লেখ করা হলো

 

১. দূরত্বের উপরে ভাল ক্যামেরা

আইফোন ১৪ প্রো ম্যাক্স একটি উন্নত ক্যামেরা সেটআপ সহ যা ছবি তোলার অভ্যন্তরীণ বৈশিষ্ট্য প্রদান করে। এই ফোনে বিভিন্ন শর্ত ও দূরত্বে ছবি তোলা অনুমতি দেয় এবং ইমেজ কোয়ালিটি অত্যন্ত সুন্দর হয়ে থাকে।

 

২. মহান প্রদর্শন

আইফোন ১৪ প্রো ম্যাক্স একটি উন্নত প্রসেসর এবং র‍্যাম সেটআপ দ্বারা সমর্থিত যা সাধারণ কাজ থেকে হাই-এন্ড গেমিং পর্যন্ত যেকোনো প্রস্তুতি সামগ্রীতে একটি মহান প্রদর্শন প্রদান করে।

 

৩. সম্পূর্ণ রিফ্রেশ রেট ডিসপ্লে

আইফোন ১৪ প্রো ম্যাক্স একটি এপটিক্যালি সম্পূর্ণ রিফ্রেশ রেট ডিসপ্লে প্রদান করে, যা ফ্লুইড স্ক্রোলিং, এনিমেশন এবং মিডিয়া উপভোগে ভালো এক্সপেরিয়েন্স তৈরি করে।

 

৪. ৫জি সাপোর্ট

আইফোন ১৪ প্রো ম্যাক্স পাঁচম জেনারেশন ৫জি সাপোর্ট করে, যা দ্রুত ইন্টারনেট সংযোগ প্রদান করে এবং ভিডিও স্ট্রিমিং, গেমিং, ওয়েব ব্রাউজিং ইত্যাদি সমস্ত কাজে একটি স্বতঃস্ফূর্ত অভিজ্ঞতা করে।

 

৫. প্রো ফিজিক্যাল ডিজাইন

আইফোন ১৪ প্রো ম্যাক্স একটি সুন্দর প্রো ফিজিক্যাল ডিজাইন প্রদান করে, যা ক্লাসি দেখতে সাহসী এবং গোড়া এবং অনেক লোকের কাছে আকর্ষণীয় হয়।

 

৬. স্বতস্থায়ী অভ্যন্তরীণ মেমরি

আইফোন ১৪ প্রো ম্যাক্স আপনার জনপ্রিয় ছবি, ভিডিও,অ্যাপ্লিকেশন এবং অন্যান্য ডেটা সংরক্ষণের জন্য বিশাল কমের মধ্যে আইফোন ১৪ প্রো ম্যাক্স।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *