বিকাশে রেমিট্যান্স সেবা এবং বিদেশের রেমিট্যান্সের টাকা বিকাশের মাধ্যমে তোলা যায় কি?

বিদেশের রেমিট্যান্সের টাকা বিকাশের মাধ্যমে তুলা যায় কি ভাবে?

বিকাশে রেমিট্যান্সের টাকার  লাভ কি ?

রেমিট্যান্স সাধারণত পরিবার সদস্যরা এক দেশ থেকে অন্য দেশে থাকা পরিবারের সদস্যদের জন্য অর্থ পাঠানোর জন্য ব্যবহৃত হয়। তা থেকে ২.৫% প্রবাসী রেমিট্যান্স প্রণোদনা করা হয়। এটি মানুষের জীবনমানে বিশেষ গুরুত্ব রাখে কারণ এটি বিভিন্ন দেশের অর্থনীতির জন্য মুখ্য অর্থনৈতিক সম্পদ গণনায় ব্যবহৃত হয়।

বিকাশে রেমিট্যান্স হলো একটি অর্থসংক্রান্ত সেবা যা মানে রাখে টাকা বা অন্যান্য সম্পদ একটি স্থান থেকে অন্য স্থানে পাঠানোর জন্য ব্যবহার করা হয়। এটি প্রধানত আইনগত মানে অন্তর্দেশীত টাকা প্রেরণ করার মাধ্যম বিকল্প হিসাবে ব্যবহার করা হয়।

বিকাশে রেমিট্যান্স পরিষেবা 

বিকাশে রেমিট্যান্স সেবা কোম্পানির মাধ্যমে অনেক সহজেই করা যায়। আপনি একজন মানুষ হলে আপনি একটি বিকাশ একাউন্ট খুলতে পারেন এবং তারপরে এই একাউন্টে অর্থ জমা করতে পারেন। আপনি এই অর্থ বিকাশ একাউন্ট থেকে অন্য বিকাশ একাউন্টে বা ব্যাংক একাউন্টে পাঠাতে পারেন বা কোনও বিকাশ বিজনেস অথবা রেমিট্যান্স সম্পন্ন করতে পারেন।

বিকাশে রেমিট্যান্স করার জন্য প্রায়শই একটি ফি প্রদান করতে হয় যা সেবাদাতা কোম্পানি নির্ধারণ করে। এই ব্যবহারকারীর কাছ থেকে কোনা অ্যাপ ব্যবহার ফিরি । রেমিট্যান্স একটি অর্থনৈতিক পরিষেবা বা অর্থ প্রেরণের পদ্ধতি যা কাউকে আরেকজনকে টাকা পাঠানোর জন্য ব্যবহার করা হয়। এটি সাধারণত কেউ অপরকে নির্দিষ্ট অর্থ প্রেরণ করার জন্য ব্যবহার করে যাতে প্রেরণকৃত অর্থটি প্রাপ্তিকারীর দিকে পৌঁছে যায়। এই প্রেরণকৃত অর্থটি প্রাপ্তিকারী বিভিন্ন উপায়ে গ্রহণ করতে পারেন, যেমন ব্যাংক হিসাবে এজেন্ট স্থানে মোবাইল মানি ট্রান্সফার সেবার মাধ্যমে অনলাইন মানি ট্রান্সফার সার্ভিসের মাধ্যমে ইত্যাদি।

বিকাশে রেমিট্যান্স কবে থেকে চালু করা হয়েছে

বিকাশ আস থেকে অনেক বছর আগে থেকেই

বিকাশে রেমিট্যান্স দেওয়া চালু হয়েছে । বিকাশ একটা কাজ ভালো করসে যে বিকাশের মাধ্যমে এখন সহজে রেমিটেন্স পাওয়া যায়। গেলো মাসে বিকাশে রেমিট্যান্স ৭০% বেশি টাকা দেশে এসেছে যা একদিক থেকে ডলার সংকটে দেশকে প্রতিনিয়ত সাহায্য করে যাচ্ছে এবং অন্য দিকে বৈধ পথে টাকা পাঠানোকে অনুপ্রাণিত করছে।

কত % রেমিট্যান্স টাকা পাই বিকাশ থেকে

প্রবাস থেকে টাকা পাঠান বিকাশে ও ব্যাংক অ্যাকাউন্টে মাধ্যমে ২.৫% প্রবাসী রেমিট্যান্স প্রণোদনা সহ। প্রবাসে কাজের পাশাপাশি বিকাশ ফ্লেক্সিলোড এবং ব্যাংক ট্রান্সফার সহ সকল প্রকার মোবাইল ব্যাংকিং ব্যবসা করুন নিজ মোবাইল ফোন থেকে।

বিকাশ থেকে রেমিট্যান্স টাকা কি ভাবে সহজেই তুলতে পারবেন

বিকাশে অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই মাত্র 5 মিনিটে মধ্যে বিকাশে টাকা ট্রানস্ফার হয় সেখান থেকে রেমিট্যান্স টাকা পাই ।

মোবাইল ব্যাংকিং হলো একটি ব্যাংক বা অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান প্রদত্ত একটি পরিষেবা যা গ্রাহককে স্মার্টফোন বা একটি মোবাইল ডিভাইস বা কম্পিউটার বা ল্যাপটপ বা মোবাইল ট্যাব বা যেকোন ডিভাইসের মাধ্যমে আপনী নিজেই ব্যবহার করে প্রবাস থেকে আর্থি টাকা বা রেমিটেন্সে লেনদেন করার একটি বিশেষ পদ্ধতি। মালয়েশিয়ার যেকোন প্রান্ত থেকে ব্যাংকিং ট্রানস্ফার সার্ভিস সমূহগুলো ব্যবহার করার বিশেষ সুযোগ।

মোবাইল ব্যাংকিং ট্রানস্ফার শুধুই টাকা পাঠানোর জন্যই নয়বিভিন্ন রকম আপনাকে অনলাইনয় বা অফলাইন সার্ভিস সেবা প্রদান করছে যেমন

প্রবাসে বসে টাকা আদান-প্রদান করুন বাংলাদেশে।

প্রবাসে বসে বাংলাদেশের বিভিন্ন বিল প্রদান করতে পারবেন।

বাংলাদেশের মোবাইল রিচার্জফ্লেক্সিলোড।

বাংলাদেশের যেকোন নাগরিকত্ব এনআইডি কার্ডের মাধ্যমে রেমিটেন্সে টাকা পাঠানো যায় গোপন পিনের মাধ্যমে।

বাংলাদেশের সকল ব্যাংকে ব্যাংকিং ট্রান্সফার করে টাকা পাঠাতে পারবেন 2.5% রেমিটেন্স প্রণোদনা বোনাস উপভোগ করুন।

বিকাশ রকেট নগদ এমক্যাশ ইউক্যাশ মাইক্যাশ

শিওক্যাশ ইত্যাদি সার্ভিস ব্যবহার করতে পারবেন।

এই ভাবে বিদেশের টাকা থেকে 2.5% রেমিটেন্স পাই দেশের মানুষ এবং দেশের অর্থনৈতিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *