SAFF U-17 Women’s Championship 2023 । সাফ অনূর্ধ্ব-১৭ উইমেন্স চ্যাম্পিয়নশিপ সময়সূচী দেখুন

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (SAFF) সাফ চ্যাম্পিয়নশিপ হল সাউথ এশিয়ান দেশগুলোর ফুটবল দলগুলোর জন্য একটি প্রতিযোগিতামূলক প্রতিযোগিতা যা প্রতিষ্ঠিত হয় ২০০৩ সালে। এখন পর্যন্ত এই প্রতিযোগিতাটি আটটি বার অনুষ্ঠিত হয়েছে–সাফ অনূর্ধ্ব-১৭ উইমেন্স চ্যাম্পিয়নশিপ ২০২৩

সূচীপত্র

SAFF U-17 Women’s Championship – The SAFF U-17 Women’s Championship is a football tournament organized by the South Asian Football Federation (SAFF) for under-17 women’s teams from its member associations. The SAFF member associations include Bangladesh, Bhutan, India, Maldives, Nepal, Pakistan, and Sri Lanka.

The tournament was first held in 2013, and India has been the most successful team, winning all five editions of the tournament held so far. The most recent edition of the tournament was held in 2019 in Bhutan, and India emerged as the champions once again, defeating Bangladesh 5-3 in the final.

The tournament provides a platform for young female footballers to showcase their talent and gain international experience. It also serves as a stepping stone for players to progress to the senior national teams and compete at the international level.

সাফ চ্যাম্পিয়নশিপ ২০২২- সাফ চ্যাম্পিয়নশিপ ২০২২ হবে একটি সাউথ এশিয়ান ফুটবল প্রতিযোগিতা যা বর্তমানে পরিচালিত হয় না। তবে, সাফ চ্যাম্পিয়নশিপ হল বাংলাদেশের ফুটবল সংস্থা এবং সরকারের একটি প্রধান প্রকল্প যা দেশের ফুটবল খেলাধুলার উন্নয়ন ও উন্নয়নে একটি প্রতিযোগিতামূলক প্ল্যাটফর্ম সৃষ্টি করে। পরিকল্পনার সাথে সম্পর্কিত কোনও তথ্য প্রকাশ করা হয় নি, কিন্তু আশা করা হয় যে প্রতিযোগিতাটি শীঘ্রই অনুষ্ঠিত হবে।

সাফ অনূর্ধ্ব-১৭ উইমেন্স চ্যাম্পিয়নশিপ কোন কোন দেশ খেলবে? / বাংলাদেশ, নেপাল, ভূটান, রাশিয়া, ভারত

সাফ চ্যাম্পিয়নশিপ ২০২২ কোন দেশ? ২০২২ সাফ মহিলা চ্যাম্পিয়নশিপ ছিল সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের ৬ষ্ঠ সংস্করণ যেখানে দক্ষিণ এশীয় ফুটবল ফেডারেশনের অন্তর্ভুক্ত জাতীয় দলগুলি প্রতিদ্বন্দ্বিতা করে। নেপালের কাঠমান্ডুতে ২০২২ সালের ৬ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২০২২ সালের ১৯ সেপ্টেম্বর প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশ ও নেপাল মুখোমুখি হয়, এতে বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দল নেপালকে ৩-১ গোলের ব্যবধানে পরাজিত করে তাদের প্রথম শিরোপা অর্জন করে ও ২০২২ সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন হয়।

SAFF U-17 Women's Championship 2023 । সাফ অনুর্ধ্ব-১৭ উইমেন্স চ্যাম্পিয়নশীপ সময়সূচী দেখুন

Caption: Source of information

সাফ চ্যাম্পিয়নশিপ ২০২৩ । ২০২৩ সাফ অনূর্ধ্ব-১৭ মহিলা চ্যাম্পিয়নশিপ হবে সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপের ৫ম সংস্করণ, সাফ দ্বারা আয়োজিত মহিলাদের অনূর্ধ্ব-১৫ জাতীয় দলের জন্য একটি আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা। 

দল অংশগ্রহণ
সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপে
সেরা সাফল্য
 বাংলাদেশ ৩য় চ্যাম্পিয়নস (২০১৭)
 ভুটান ৩য় ৩য় (২০১৮)
 ভারত ৩য় চ্যাম্পিয়নস (২০১৮২০১৯)
   নেপাল ৩য় চ্যাম্পিয়নস (২০২২)

বাংলাদেশের পক্ষে প্রথম গোলটি কে করেছিল?

সাফ চ্যাম্পিয়নশিপ ২০২২- ফাইনাল ম্যাচের শুরুতে ১৪ মিনিটে ডান প্রান্ত দিয়ে মনিকার বাড়ানো বলে শামসুন্নাহার বাংলাদেশের পক্ষে প্রথম গোল করেন। ৪১তম মিনিটে হাওয়ায় ভাসানো শটে কৃষ্ণা রানী সরকার দ্বিতীয় গোলটি করেন। তারপর নেপাল ম্যাচে সমতায় ফিরতে মরিয়া হয়ে চেষ্টা করে। ৭০তম মিনিটে কোনাকুনি শটে নেপালের পক্ষে অনিতা বাসনেত একটি গোল করেন। তবে ৭৭তম মিনিটে কৃষ্ণা রানী সরকার বাংলাদেশের পক্ষে তৃতীয় গোলটি করে বাংলাদেশ জয় সুনিশ্চিত করেন। টুর্নামেন্টের আয়োজক এখনও নিশ্চিত করেনি। এটি ১০ মার্চ থেকে ২০ মার্চ ২০২৩ পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ অঞ্চলের সাতটি দল অংশ নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *