Android TV Remote । মোবাইলকে টিভি রিমোট বানানোর উপায় দেখুন

এন্ড্রয়েড টিভির রিমোট ঠিকমত কাজ করছে না? আপনি আপনার মোবাইলের সাথে এন্ড্রয়েড টিভিকে যুক্ত করে মোবাইলকে টিভির রিমোট বানিয়ে ফেলুন – Android TV Remote

Android TV Remote –Hello! Android TV Remote is an application developed by Google that allows users to control their Android TV devices using their smartphones or tablets. It provides a remote control interface that mimics the physical remote control that comes with Android TV devices. With the Android TV Remote app, you can use your mobile device to navigate through the Android TV user interface, enter text using the on-screen keyboard, control playback of media content, and perform various other functions. It connects to your Android TV over the same Wi-Fi network, so both your mobile device and Android TV need to be connected to the same network for the app to work.

এন্ড্রয়েড টিভি রিমোট কিভাবে কাজ করে? এন্ড্রয়েড টিভি রিমোট কাজ করতে একটি স্মার্টফোন অ্যাপ্লিকেশন বা এপ্লিকেশন ব্যবহার করা হয়, যেটি একটি এন্ড্রয়েড টিভি ডিভাইস বা স্মার্ট টিভি সরঞ্জাম সংযোজন করে। এই অ্যাপ্লিকেশন দ্বারা আপনি আপনার মোবাইল ডিভাইস ব্যবহার করে এন্ড্রয়েড টিভির নির্দিষ্ট কার্যক্রম সম্পাদন করতে পারবেন।

রিমোটের কাজ কি মোবাইল দিয়ে হয়? সাধারণভাবে এন্ড্রয়েড টিভি রিমোট এপ্লিকেশন কাজ করার প্রক্রিয়া হলোঃ ১. প্রথমে আপনার মোবাইল ডিভাইসে Google Play Store বা আপনার ডিভাইসের সাথে যোগাযোগ করার জন্য ব্যবহৃত অন্যান্য অ্যাপ স্টোর থেকে “Android TV Remote” অ্যাপটি ডাউনলোড করুন। ২. আপনার এন্ড্রয়েড টিভি সংযোজন করুন এবং উইফাই নেটওয়ার্কে সংযোজিত হওয়া নিশ্চিত করুন। ৩. আপনার মোবাইল ডিভাইসে “Android TV Remote” অ্যাপটি খুলুন।

৪. অ্যাপ্লিকেশনটি এন্ড্রয়েড টিভি ডিভাইসের নিকট উপলব্ধ করবে এবং সংযোগ স্থাপন করার জন্য আপনার অনুমতি চাইতে প্রম্পত্তিপ্রাপ্ত করবে। সম্পূর্ণ স্থাপন প্রক্রিয়ার জন্য অনুমতি দিন। ৫. সংযোগ স্থাপন হলে, আপনি এন্ড্রয়েড টিভির ইন্টারফেস এবং অনুভব অনুসারে আপনার মোবাইল ডিভাইস ব্যবহার করতে পারবেন। আপনি মোবাইল স্ক্রিন দ্বারা টিভি নেভিগেট করতে পারবেন, মিডিয়া কন্টেন্ট প্লেব্যাক নিয়ন্ত্রণ করতে পারবেন এবং বিভিন্ন অন্যান্য কার্যক্রম সম্পাদন করতে পারবেন। এন্ড্রয়েড টিভি রিমোট অ্যাপ্লিকেশন ব্যবহার করার জন্য আপনার এন্ড্রয়েড টিভি সেটিংসে “সাম্প্রতিক সংযোগে” একটি অপশন থাকতে পারে, যাতে আপনি অ্যাপটি সংযোগ করতে পারবেন। এই সংযোগ প্রক্রিয়া অ্যাপ্লিকেশনের সংস্করণ এবং আপনার বিশেষ এন্ড্রয়েড টিভির উপর ভিত্তি করে সবসময় পরিবর্তন করতে পারে, তাই আপনার নিকটবর্তী অ্যাপস্টোর বা অফিসিয়াল এন্ড্রয়েড টিভি নথির জন্য সর্বশেষ তথ্যের জন্য সন্ধান করাটি গুরুত্বপূর্ণ।

মোবাইল অ্যাপে টিভি দেখানো কোড বসাতে হয় / মোবাইলকে মূলত কোডের মাধ্যমে সংযুক্ত করা হয়।

টিভিটি একই ওয়াইফাই অর্থাৎ মোবাইল এবং টিভি একই রাউটারে সংযুক্ত হতে হবে।

Caption:  Download Ad free Android TV Remote Apps

Android TV Remote । How to set up the Android TV Remote app, follow these general steps

  1. Download the Android TV Remote app from the Google Play Store on your mobile device.
  2. Make sure your Android TV device is powered on and connected to the same Wi-Fi network as your mobile device.
  3. Open the Android TV Remote app on your mobile device.
  4. The app will search for available Android TV devices on the same Wi-Fi network. When it finds your Android TV, select it to establish the connection.

Remote কি টিভির সামনে নিয়ে বাটন চেপে ধরতে হয়?

হ্যাঁ। দুটি বাটন ব্যাক এবং মেন্যু চেপে ধরতে হয়। Once the connection is established, you can use your mobile device as a remote control for your Android TV. Please note that the actual steps and interface may vary slightly depending on the version of the Android TV Remote app and your specific Android TV device. Also, keep in mind that there might have been updates or changes to the app since my knowledge cutoff date in September 2021. So, it’s always a good idea to refer to the latest information on the Google Play Store or official Android TV documentation for the most up-to-date instructions.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *