Dubai visa check- Visa checking is not hard thing. anyone can check his/her visa by his mobile phone i mean smartphone. if you have PC Check it by that. You just have to go a website: smartservices.icp.gov.ae/echannels/web/client/default.html and you have to put passport or file number that’it. Lets go and do it.

ভিসা চেক করার নিয়ম 202৩ যদি আপনি ভূয়া ভিসা শনাক্ত করতে চান অথবা ভিসায় দেওয়া কোম্পানি বা আপনার কাজের বিস্তারিত তথ্য জানতে চান তবে আপনাকে অনলাইনে এসে ভিসাটি চেক করে নিতে হবে এতে করে আপনি আপনার কর্মস্থল ও অন্যান্য তথ্য সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

বিদেশ গিয়ে যেন আপনাকে ফেরত আসতে না হয় এবং বেকায়দায় পড়তে না হয় এজন্যই মূল ভিসা চেক অতীব জরুরি। ভিসা চেক করার জন্য আপনাকে প্রথমে একটি ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং পাসপোর্ট, জন্ম তারিখ ইত্যাদি তথ্য ইনপুট দিয়ে

দুবাই ভিসা চেক । আমিরাত ভিসা চেক।  দুবাই ভিসা করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা যায়। আপনি যদি পাসপোর্ট ব্যবহার না করেন তবে আপনাকে ফাইল নম্বর ব্যবহার করতে হবে। ভিজিট ভিসা চেক বা কর্মী ভিসা যে ভিসাই হোক না কেন, জালিয়াতি এড়াতে অবশ্যই অনলাইনে চেক করে নিবে।

অনলাইনে দুবাই ভিসা চেক করার নিয়ম ২০২২

Caption: Dubai visa check online / UAE Dubai Visa Check process 2023

দুবাইয়ের ওয়ার্ক ভিসা বা দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম 2023

  1. ICP Smart Services লিংকটি ভিজিট করুন অথবা গুগলে ICP Smart Services লিখে সার্চ করলেও ওয়েবসাইট লিংকটি পাবেন।
  2. সাইটে ঢুকার পর Public Services মেন্যুতে ক্লিক করুন এবং উপরে File Validity ক্লিক করুন।
  3. উপরের স্ক্রীনের মত একটি পেইজ আসবে। Search By অপশনে Passport Information সিলেক্ট করুন এবং Type অপশনে Visa সিলেক্ট করুন।
  4. অতপর Passport No, Passport Expire Date ও আপনার Nationality সিলেক্ট করুন।
  5. I’m not a robot এর পাশের টিক বক্সে ক্লিক করে ক্যাপচা পূরণ করুন।
  6. সবশেষে নিচের Search বাটনে ক্লিক করে আপনার ভিসার স্ট্যাটাস দেখতে পারবেন।

দুবাই ভিসা চেক না করলে কি হবে?

ভিসা চেক জরুরী কেন? – বিদেশ গমনের পূর্বে ভিসা সংক্রান্ত জালিয়াতি ও প্রতারণা থেকে রক্ষা পেতে ভিসা চেক করা খুবই গুরুত্বপূর্ণ। ভিসা চেক করার মাধ্যমে আপনার ভিসার বর্তমান অবস্থা ও ধরণ সহজেই জেনে নিতে পারবেন। এই ব্লগে দেখাবো, কিভাবে ফাইল নম্বর ও পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করবেন।

দুবাই ভিসা চেক করতে কত খরচ হয়?

অনলাইনে ভিসা চেক করতে কোন খরচ হয় না। তবে আপনি যদি কোন কম্পিউটারের দোকানে গিয়ে ভিসা চেকের কাজ সাড়েন ইন্টারনেট এবং সার্ভিস চার্জ বাবদ ৫০-১০০ টাকা ব্যয় হতে পারে। এতে করে আপনি একটি প্রিন্ট কপি পাবেন তা দিয়ে আপনার প্রাপ্ত ভিসার সাথে তথ্য মিলিয়ে দেখতে পারেন। যদি কোন ম্যানুপুলেট করা হয় বা ভুয়া তথ্য যুক্ত করা হয় তা আপনি ধরতে পারবেন।