ASSET Project Training Course 2024 । সরকারিভাবে ফ্রিতে ইলেক্ট্রিক ও মেকানিক কোর্স করুন

কারিগরি শিক্ষা প্রদান ও আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে Accelerating and Strengthening Skills for Economic Transformation ( ASSET) প্রকল্পের আওতায় ০৪ (চার) মাস/৩৬০ ঘন্টা মেয়াদি কোর্স – ASSET প্রকল্পের আওতায় ফ্রি প্রশিক্ষণ ২০২৪

কত দিনের প্রশিক্ষণ কোর্স? – হাতে-কলমে কারিগরি শিক্ষা প্রদান ও আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে Accelerating and Strengthening Skills for Economic Transformation ( ASSET) প্রকল্পের আওতায় ০৪ (চার) মাস/৩৬০ ঘন্টা মেয়াদি কোর্সে জানুয়ারী-এপ্রিল/২০২৪ইং সেশনে প্রশিক্ষণার্থী ভর্তি করা হবে। ভর্তি ইচ্ছুক প্রশিক্ষণার্থীকে নির্ধারিত তারিখে কেন্দ্রের হেল্প ডেস্ক হতে ভর্তির আবেদন ফরম সংগ্রহ করতঃ স্ব-হস্তে পূরণপূর্বক অফিস চলাকালীন সময়ে অত্র কেন্দ্রে জমা দিতে হবে। আপনার নিকটস্থ প্রশিক্ষণ কেন্দ্রে খোঁজ নিন।

প্রশিক্ষণ ব্যয় কি সরকার বহন করবে? শিক্ষা শুধুমাত্র স্বল্প শিক্ষিত, এতিম, দরিদ্র ও সুবিধাবঞ্চিত অনগ্রসর ও শারীরিক প্রতিবন্ধকতা সম্পন্ন শ্রেণির যুব/যুব মহিলাদের ভর্তির ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে এবং প্রশিক্ষণ শেষে সংশ্লিষ্ট শিল্পে চাকরি/কাজ করার মানসিকতা থাকতে হবে। প্রশিক্ষণ ব্যয় সরকার বহন করবে। প্রত্যেক আগ্রহী প্রার্থীদেরকে অবশ্যই BNQF/NTVOF Level Assessment সম্পন্ন করতে হবে।

প্রতিবন্ধীদের কি অগ্রাধিকার দেওয়া হবে? প্রশিক্ষণ শেষে BTEB / NSDA কর্তৃক সনদপত্র প্রদানসহ সংশ্লিষ্ট শিল্পে চাকরির জন্য সহযোগীতা প্রদান করা হবে। অন্য কোন প্রতিষ্ঠানে অধ্যায়নরত / প্রশিক্ষণরত বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের এ কোর্সের আওতায় প্রশিক্ষণ প্রদান করা হবে না।ভর্তির ক্ষেত্রে প্রত্যেক অকুপেশনে ৩০% মহিলা, ২% প্রতিবন্ধী প্রশিক্ষনার্থী এবং ১% জাতিগত সংখ্যালঘু কোটা সংরক্ষন করা হবে।

স্বল্প মেয়াদী প্রশিক্ষণ কোর্স ২০২৪ । ASSET প্রকল্পের আওতায় ফ্রি প্রশিক্ষণ গ্রহণের সুযোগ রয়েছে

অটোমোটিভ মেকানিক্স, প্লাম্বিং, মেশনারি ওয়াকর্ম, ইলেকট্রিক্যাল ইন্সটলেশন ইত্যাদি কোর্স।

Caption: info source

ASSET প্রকল্পের আওতায় ফ্রি প্রশিক্ষণ ২০২৪ । আবেদনপত্রের সাথে যে সকল কাগজপত্র সমূহ দাখিল করতে হবে

  1. শিক্ষাগত যোগ্যতার ফটোকপি
  2. জাতীয় পরিচয় পত্র/জন্ম সনদের ফটোকপি।
  3. পাসপোর্ট সাইজের ছবি ৩ কপি
  4. নাগরিকত্ব সনদপত্র ১ কপি
  5. পাসপোর্ট এর ফটোকপি (যদি থাকে)।

যাতায়াত ভাতা দৈনিক কত দেওয়া হবে?

প্রশিক্ষনার্থীদের উপস্থিতি ফেসিয়াল রিকগনিশন ক্যামেরা এবং বায়োমেট্রিক হাজিরার মাধ্যমে নিশ্চিত করা হবে। ক্লাশে উপস্থিতির ভিত্তিতে কোর্স সমাপ্তির পর প্রশিক্ষনাথীগণকে প্রতি মাসে ১৫০০.০০ টাকা এবং নারী, প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃ-গোষ্টী প্রশিক্ষসার্থীগণকে প্রতি মাসে ২০০০.০০ টাকা হারে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে। এছাড়াও সকল প্রশিক্ষনার্থীগণকে যাতায়াত ভাতা হিসেবে দৈনিক ৮০.০০ টাকা করে মার্সিক সর্ব্বোচ্চ ১৭৬০.০০ টাকা প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *