FIFA World Cup 2022 Schedule PDF । ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচি

বিশ্বকাপ ফুটবল উন্মাদনা শুরু হচ্ছে শিঘ্রই – দেশের মানুষ আবারও ফুটবল খেলা নিয়ে আনন্দে মেতে উঠবে – ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচি

খেলা কখন শুরু হবে?– বাংলাদেশ সময় সন্ধা ৭টা, রাত ১০টা এবং রাত ১ টায় ফুটবল খেলা দেখা যাবে। অনলাইনে খেলা দেখা যাবে, টিভিতে অথবা প্রজেক্টরে খেলা উপভোগ করা যাবে। খেলা দেখার জন্য এসময় অনেকেই নতুন টিভি কিনছে এবং বিগ স্ক্রিনে খেলা দেখার প্রস্তুতি নিচ্ছে।

ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২– বাংলাদেশের মানুষের নিকট ফুটবল সবচেয়ে জনপ্রিয় খেলা। দেশের খেটে খাওয়া মানুষ ক্রিকেট খেলা এখনও বোঝেনা কিন্তু ফুটবল খেলা দেখতে টিভির সামনে এসে বসে পড়ে। আজ আমরা ফুটবল নিয়ে কিছু বিষয় জানবো।

কাতার ফুটবল বিশ্বকাপে মোট ৩২টি দল খেলবে। সব খেলা কাতারই অনুষ্ঠিত হবে সে অনুসারে বাংলাদেশে বিকাল, সন্ধ ও রাতে খেলা দেখা যাবে। নভেম্বরে খেলা শুরু হলেও ফাইনাল খেলা হবে ডিসেম্বরের ১৮ তারিখে চলতি বছরেই। প্রথম ম্যাচ গ্রুপ এ তে কাতার ও ইকুইডর এর মধ্যে শুরু হবে।

ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচি / বাংলাদেশ সময় ঠিক কখন খেলা শুরু হবে?

কখন টিভি সামনে বসবেন তা খেলার সময় সূচী দেখে নিশ্চিত হয়ে নিন।

FIFA World Cup 2022 Schedule PDF । ফিফা বিশ্বকাপ ২০২২ সময়সূচি

Caption: FIFA World Cup 2022 Schedule PDF

Football Word cup team 2022 । বিশ্বকাপ ফুটবলে কোন কোন দল খেলবে

  • Group A: Qatar, Ecuador, Senegal, Netherlands
  • Group B: England, Iran, USA, Wales
  • Group C: Argentina, Saudi Arabia, Mexico, Poland
  • Group D: France, Australia, Denmark, Tunisia
  • Group E: Spain, Costa Rica, Germany, Japan
  • Group F: Belgium, Canada, Morocco, Croatia
  • Group G: Brazil, Serbia, Switzerland, Cameroon
  • Group H: Portugal, Ghana, Uruguay, South Korea

ফুটবল বিশ্বকাপ কত সালে শুরু হয়?

১৯৩০ ফিফা বিশ্বকাপ ছিল প্রথম অনুষ্ঠিত কোন ফুটবল বিশ্বকাপ। জুলাই ১৩ থেকে জুলাই ৩০ পর্যন্ত এটি উরুগুয়েতে অনুষ্ঠিত হয়। ফুটবল অনুসারী বাণিজ্যিক বিশ্লেষকদের মতে কাতার বিশ্বকাপের শিরোপা জিতবে ব্রাজিল। বিশ্বের ১৩৫জন বিজনেস অ্যানালিস্টকে নিয়ে জরিপ চালিয়েছে রয়টার্স। যেখানে প্রায় ৫০ শতাংশ ভোট পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে আছে ব্রাজিল। আর্জেন্টিনা পেয়েছে মাত্র ১৫ শতাংশ ভোট।

২০২২ ফিফা বিশ্বকাপ হচ্ছে ফিফা দ্বারা আয়োজিত চতুর্বার্ষিক আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা ফিফা বিশ্বকাপের ২২তম আসরের চূড়ান্ত পর্ব, যেখানে আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার অন্তর্ভুক্ত ৩২টি জাতীয় ফুটবল দল (পুরুষ) প্রতিযোগিতা করবে। এই আসরের মাধ্যমে প্রথমবারের মতো ফিফা বিশ্বকাপ আরব বিশ্বের কোন দেশে অনুষ্ঠিত হবে। এছাড়াও দক্ষিণ কোরিয়া এবং জাপানে ২০০২ ফিফা বিশ্বকাপের পর এটি এশিয়ায় অনুষ্ঠিত দ্বিতীয় ফিফা বিশ্বকাপ।[ক] এটি ৩২ দলের অংশগ্রহণে আয়োজিত ফিফা বিশ্বকাপের সর্বশেষ আসর; মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডায় অনুষ্ঠিত ২০২৬ সালের আসর হতে ৪৮ দলের সমন্বয়ে ফিফা বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

admin

আলামিন মিয়া, একজন ব্লগার, ডিজিটাল মার্কেটার, সার্চ ইঞ্জিন অপটিমাইজার। ব্লগিংকরছি প্রায় ৭ বছর যাবৎ। বিভিন্ন অনলাইন সেবা হাতের কাছে পেতে নির্দেশনা ও পদ্ধতি গুলো ব্যাখ্যা করা হয় যা আপনি খুব সহজেই এই ওয়েবসাইট হতে পেতে পারেন। যদি অতিরিক্ত কোন তথ্য প্রয়োজন হয় বা পরামর্শ থাকে তবে মেইল করুন admin@tricksboss.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *