সোনালী ব্যাংক ডিপিএস করার নিয়ম ২০২৪ । ডিপিএস করতে আর ব্যাংকে যেতে হবে না

সোনালী ব্যাংকে ডিপিএস এখন অ্যাপের মাধ্যমে করা যায় এবং কোন কাগজপত্রই জমা দিতে হবে না-ডিপিএস ভাঙ্গাতে আপাতত ব্যাংকে যেতে হবে–পরবর্তীতে হয়তো অ্যাপে সুবিধাটি যুক্ত হতে পারে-Sonali e wallet DPS 2024

অ্যাপের মাধ্যমে ডিপিএস এবং এফডিআর করা যাবে? হ্যাঁ। ঠিকই শুনেছেন। যুগের সাথে তাল মিলিয়ে সোনালী ই ওয়ালেট ব্যাংকিং করেছে আরও সহজ। এখন আপনি অ্যাপ হতে ডিপিএস খুলে টাকা জমা করতে পারবেন। বিবাহ ডিপিএস, মেডিকেল ডিপিএস এবং মিলিওনিয়ার স্কিম আপনি ঘরে বসেই খুলতে পারেন। সোনালী ই ওয়ালেটে টাকা থাকলে মাসিক ডিপিএস অটো জমা হবে।

এফডিআর খোলা যাবে? হ্যাঁ। সোনালী ই ওয়ালেটে টাকা জমা করে আপনি মোবাইলের মাধ্যমে ব্যাংকে না গিয়েই আপনি এফডিআর একাউন্ট খুলতে পারবেন। মেয়াদ শেষে অটো টাকা ব্যাংক হিসেবে জমা হবে বা চাইলে অটো রিনোয়াল অন করে রাখতে পারেন। অটো রিনুয়াল অন করে রাখলে মেয়াদ শেষ হলে পুনরায় এফডিআর একটিভ হয়ে যাবে।

সোনালী ই ওয়ালেট ব্যবহার করে কিভাবে ব্যালেন্স চেক করবেন? প্রথমে আপনি গুগল প্লে স্টোর থেকে Sonali e wallet ইনস্টল করবেন। Signup ব্যবহার করে Application সম্পন্ন করবেন যেখানে ব্যাংক একাউন্ট নম্বর, এনআইডি, মোবাইল নম্বর, রাউটিং নম্বর ও ব্রাঞ্চ সিলেক্ট করে ৬ সংখ্যার পাসওয়ার্ড দিবেন। ব্যাংক হতে ম্যানুয়ালি বা সরাসরি যোগযোগ করে অ্যাপ আবেদন অনুমোদন করাবেন। এখন আপনি অ্যাপ মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করবেন। One Click on Bank Balance । আপনাকে ব্যাংক ব্যালেন্স দেখানো হবে। যেহেতু এক হাজার টাকা ব্যালেন্স রাখতে হয় তাই এক হাজার টাকা কম দেখাবে।

ব্যাংকে গিয়ে কি কোন ডিপিএস পেপার্স সংগ্রহ করতে হবে?/না। সম্পূর্ণ অনলাইনে বেইডজ হবে, অনলাইন কপি প্রিন্ট করে নিলেই হবে

ডিপিএস ভাঙ্গাতে আপাতত ব্যাংকে যেতে হবে, অ্যাপে ভাঙ্গানোর কোন অপশন নেই। না কাগজ জমা করা লাগবে না dps ওপেন করলে আপনার একটা নতুন dps নাম্বার ইলেকট্রনিক ভাবে তৈরি হবে এবং সেই খানে বিস্তারিত থাকবে যখন dps মেয়াদ পুর্ন হবে ব্যাংক এ গিয়ে ওই একাউন্ট এর ছবি টা দেখালেই হয়ে যাবে।

Sonali e-Wallet App Download

Caption: sonali e wallet

সোনালী ব্যাংক ই ওয়ালেট ২০২৪ । যে কারণে আপনি ই ওয়ালেট ব্যবহার করবেন

  1. ব্যালেন্স চেক– নিজ একাউন্টের ব্যালেন্স চেক করা এবং ব্যাংক স্ট্যাটমেন্ট চেক করা।
  2. ফান্ড ট্রান্সফার- যে কোন ব্যাংকের একাউন্টে টাকা প্রেরণ।
  3. এড মানি- একাউন্ট হতে ওয়ালেট এ টাকা আনা।
  4. সেন্ড মানি- ওয়ালেট হতে ওয়ালেট এ টাকা প্রেরণ, ওয়ালেট হতে একাউন্ট এ টাকা প্রেরণ, একাউন্ট হতে অন্য একাউন্ট এ টাকা প্রেরণ।
  5. ডিপিএস/ঋণের কিস্তি প্রদান-ব্যাংক স্টেটমেন্ট ক্রেডিট কার্ডের বিল, পেমেন্ট মােবাইল রিচার্জ ও বিবিধ ডিজিটাল সেবা।
  6. ডিপিএস এবং এফডিআর একাউন্ট খোলা- অনলাইনেই এখন মিলিওনিয়ার স্কিম সহ অন্য স্কিমগুলো খোলা যায় এবং এফডিআর করা যায় টাকা।

সোনালী ব্যাংকে ডিপিএস রেট এখন কত?

অন্য ব্যাংকগুলো ১৩% সুদ অফার করলেও সোনালী ব্যাংক খুব একটা বৃদ্ধি করেনি।  সোনালী ব্যাংক ডিপিএস সুদের হার ৬.৫% যেখানে FDR হার ৭.৭৫%। এটি ডিপিএস হারের চেয়ে বেশি। অ্যাপে ডিপিএস করার সুবিধা হলো ব্যাংকে যেতে হবে না এবং কোন হার্ড কপিও জমা দিতে হবে না।

Sonali e wallet DPS 2024 । ডিপিএস করতে ব্যাংকে কোন কাগজ জমা দিতে হবে না? https://technicalalamin.com/sonali-e-wallet-new-update-%e0%a5%a4-%e0%a6%98%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%b8%e0%a7%87-%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%b8-%e0%a6%8f%e0%a6%ac%e0%a6%82-%e0%a6%8f%e0%a6%ab/

admin

আলামিন মিয়া, একজন ব্লগার, ডিজিটাল মার্কেটার, সার্চ ইঞ্জিন অপটিমাইজার। ব্লগিংকরছি প্রায় ৭ বছর যাবৎ। বিভিন্ন অনলাইন সেবা হাতের কাছে পেতে নির্দেশনা ও পদ্ধতি গুলো ব্যাখ্যা করা হয় যা আপনি খুব সহজেই এই ওয়েবসাইট হতে পেতে পারেন। যদি অতিরিক্ত কোন তথ্য প্রয়োজন হয় বা পরামর্শ থাকে তবে মেইল করুন admin@tricksboss.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *