এইচএসসি রেজাল্ট চ্যালেঞ্জ করার নিয়ম ২০২৩ । যেভাবে আপনি এইচ.এস.সি ফলাফল পুন:নিরীক্ষণ করবেন

আপনার পরীক্ষা হয়তো ভাল হয়েছে এবং রেজাল্ট আশানুরূপ নয়, আপনি যদি কনফিডেন্ট থাকেন তাহলেই কেবল রেজাল্ট চ্যালেঞ্জ করুন – এইচএসসি রেজাল্ট চ্যালেঞ্জ করার নিয়ম ২০২৩

ঠিক কখন আপনি রেজাল্ট চ্যালেঞ্জ করবেন?– বোর্ড পরীক্ষার রেজাল্ট আশানুরূপ না হলে আমরা নিজ নিজ বোর্ডে রেজাল্ট পুনঃনিরিক্ষনের জন্য আবেদন করা থাকি।

এইচএসসি রেজাল্ট চ্যালেঞ্জ করার কারন- এইচএসসি পরীক্ষায় কারো ২/১ নাম্বারের জন্য জিপিএ- ৫ আসেনি অথবা কারোন পরীক্কায় ফেল এসেছি যা সে আশা করেনি। এমন হলে আমরা এইচএসসি রেজাল্ট চ্যালেঞ্জ করতে পারি।

উদাহরন স্বরূপ বলা যায়- ঢাকার কোন শিক্ষার্থীর রোল 152348. যদি তার বাংলা ও ইংরেজি বিষয়ের জন্য এইচএসসি রেজাল্ট চ্যালেঞ্জ করে তাহলেসে লিখবে- RSC Dha 152348 101 107  তারপর পাঠিয়ে দিবে 16222 নাম্বারে।

পরীক্ষা ভাল দিয়েছেন কিন্তু ফলাফল ভাল আসেনি তাই হয়তো আপনি বোর্ড চ্যালেঞ্জ করতে চাচ্ছেন / আপনি ঘরে বসেই রেজাল্ট চ্যালেঞ্জ করতে পারবেন।

টেলিটক সিম থাকলে এবং তাতে রিচার্জ করা থাকলে আপনি প্রতি বিষয়ের জন্য ৩০০ টাকা ব্যয় করে ফলাফল চ্যালেঞ্জ বা রিচেক করাতে পারেন।

Caption: HSC Result Recheck Process 2023

এইচএসসি রেজাল্ট করার নিয়ম 2023 । ধাপে ধাপে মেসেজ পাঠান

  • শুধুমাত্র টেলিটক সিম নাম্বার দিয়ে মোবাইলের মেসেজ অপশনে যেতে হবে।
  • সেখানে RSC (space) <নিজ বোর্ডের নামের প্রথম তিন অক্ষর> (space) < বোর্ড রোল নম্বর > (space) < বিষয় কোড> লিখতে হবে
  • তারপর মেসেজটি 16222 এই নাম্বারে পাঠাতে হবে।
  • প্রতি ১ টি বিষয়ের জন্য ৩০০ টাকা ফি কেটে নিবে।

এইচএসসি রেজাল্ট চ্যালেঞ্জ করতে কি কি লাগে??

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করতে-
● ১ টি টেলিটক সিম
● একটি মোবাইল ফোন, ও
● ৩০০ টাকা সীমে ব্যালেন্স থাকতে হবে।

তারপর আবেদন করলেই আপনার খাতা পুনঃনিরিক্ষন করা হবে। পরে তা ফলাফলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

admin

আলামিন মিয়া, একজন ব্লগার, ডিজিটাল মার্কেটার, সার্চ ইঞ্জিন অপটিমাইজার। ব্লগিংকরছি প্রায় ৭ বছর যাবৎ। বিভিন্ন অনলাইন সেবা হাতের কাছে পেতে নির্দেশনা ও পদ্ধতি গুলো ব্যাখ্যা করা হয় যা আপনি খুব সহজেই এই ওয়েবসাইট হতে পেতে পারেন। যদি অতিরিক্ত কোন তথ্য প্রয়োজন হয় বা পরামর্শ থাকে তবে মেইল করুন admin@tricksboss.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *